Breaking News
Home / Breaking News / বঙ্গবন্ধুই ভাষার জন্য প্রথম অন্দোলন গড়ে তুলে ছিলেন জামালপুরে জেলা প্রশাসনের আলোচনা সভায় ——- এমপি মোজাফফর হোসেন।

বঙ্গবন্ধুই ভাষার জন্য প্রথম অন্দোলন গড়ে তুলে ছিলেন জামালপুরে জেলা প্রশাসনের আলোচনা সভায় ——- এমপি মোজাফফর হোসেন।

নিপুন জাকারিয়া :—

জামালপুর জেলা প্রশাসনের আয়োজনে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। মহান ২১ ফেব্রুয়ারি সোমবার সন্ধ্যায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে জেলা শিল্পকলা একাডেমীতে এ আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে আয়োজন করা হয়।

সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, জামালপুর সদর আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ ইঞ্জিনিয়ার মোজাফফর হোসেন। তিনি বলেন, সুস্থ সাংস্কৃতিক বিকাশে বাংলা ভাষাকে তুলে ধরতে হবে। জাতীর পিতা বঙ্গবন্ধুর শেখ মুজিবর রহমান আমৃত্যু বাংঙ্গালী জাতীকে স্বাধীন করতে সংগ্রাম করেছেন। তিনি মানুষের মুখের ভাষা ফিরিয়ে আনতে বার বার জেল খেটেছেন। তিনি ছিলেন ভাষা অন্দোলনের প্রথম নেতা।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জামালপুরের জেলা প্রশাসক মোর্শেদা জাহান, পুলিশ সুপার নাসিরুদ্দিন আহাম্মেদ, জেলা পরিষদের প্রধান কর্মকতা খন্দকার আব্দুল আল মাহামুদ, জেলা আওয়ামী লীগের সিনিয়রন সহ সভাপতি সৈয়দ আতিকুর রহমান ছানা, ডিজি এলজি দিলরুবা আহাম্মেদ, অধ্যপক তারিকুল ফেরদৌসসহ অনেকে। অনুষ্ঠানটি সঞ্চলনায় এম আর আই রাসেল।

error: Content is protected !!

Powered by themekiller.com