Breaking News
Home / Breaking News / চাঁদপুর ঢাকা নৌ রুটে চালু হলো এমভি রহমত, আড়াই ঘন্টায় সার্ভিস

চাঁদপুর ঢাকা নৌ রুটে চালু হলো এমভি রহমত, আড়াই ঘন্টায় সার্ভিস

মোহাম্মদ সিন্টুঃ
অনেক প্রতীক্ষার পর চাঁদপুর ঢাকা নৌরুটে মাত্র আড়াই ঘন্টা সার্ভিস দেয়ার উদ্যোগে চালু হলো এমভি রহমত। এ যাত্রীবাহী লঞ্চটি যাত্রীদের সময়ে কথা ভেবেই মাত্র আড়াই ঘন্টায় সেবা দেওয়ার নিশ্চয়তা দিয়ে উদ্ধোধন করা হলো।
চাঁদপুর-ঢাকা রুটে নৌপথে চলাচলকারী দ্রুতগামী আধুনিক যাত্রীবাহী লঞ্চ চালু হয়েছে। রোববার (৬ ফেব্রুয়ারি) বেলা সাড়ে ১১টায় চাঁদপুর লঞ্চঘাট থেকে এমভি রহমত নামের বিলাসবহুল লঞ্চটি প্রথমবারের মতো ঢাকার উদ্দেশে ছেড়ে যায়।
সম্পূর্ণ শীতাতপনিয়ন্ত্রিত লঞ্চ এমভি রহমত এখন থেকে নিয়মিত চলাচল করবে। মাত্র আড়াই ঘণ্টায় চাঁদপুর থেকে ঢাকা ও ঢাকা থেকে চাঁদপুর পৌঁছাবে। এতে যাত্রীসেবায় এক ধাপ এগিয়েছে বলে মনে করছেন লঞ্চমালিক প্রতিনিধিরা।

এমভি রহমত লঞ্চের মালিক কর্তৃপক্ষ সূত্রে জানা যায়, লঞ্চটিতে রয়েছে ইলেকট্রিক্যাল ও হাইড্রোলিক সিস্টেম, রাডার, ইকো সাউন্ড, ওয়্যারলেস, এসি। লঞ্চটি দ্রুতগতিতে চলাচলের ক্ষমতা রয়েছে। চাঁদপুর থেকে প্রতিদিন ছেড়ে যাবে বেলা সাড়ে ১১টায় এবং ঢাকা থেকে রাত সাড়ে ১১টায় চাঁদপুরের উদ্দেশে ছেড়ে আসবে। আধুনিক এ লঞ্চটিতে দুটি ভিআইপি কেবিন, ৮টি ফ্যামিলি কেবিন এবং প্রচুর ডাবল ও সিঙ্গেল কেবিন রয়েছে।

এ ছাড়া নিরাপত্তার জন্য পুরো লঞ্চটিতে সিসি ক্যামেরা স্থাপন করা হয়েছে। সরকারি নির্ধারিত ভাড়া অনুসারে যাত্রীদের কাছ থেকে ভাড়া নেওয়া হবে।

এমভি রহমত লঞ্চে ওঠা যাত্রী লিয়াকত ও রিফাত বলেন, চাঁদপুরে দ্রুতগামী একটি লঞ্চ জরুরি ছিল। রহমত লঞ্চটি যদি যাত্রীদের কথা মাথায় রেখে দ্রুত সেবা দিতে পারে, তাহলে আমাদের জন্য অনেক সুবিধা হবে। কারণ অতিতে অনেক লঞ্চ দ্রুত যাওয়ার কথা বলে আর যায়নি। আমরা চাই লঞ্চটি এই ধারাবাহিকতা ধরে রাখুক। অনেক সময় আমাদের দ্রুত যেতে হয়, তার জন্য কম সময়ে দ্রুতগামী লঞ্চ দরকার।

এমভি রহমত লঞ্চ মালিক প্রতিনিধি বিল্পব সরকার বলেন, ঢাকা-চাঁদপুর নৌরুটে হাইস্পডি কোম্পানির নতুন লঞ্চ এমভি রহমত সংযোজন করা হয়েছে। আধুনিক সব সুযোগ-সুবিধা এই লঞ্চে রয়েছে। যাত্রীদের কথা মাথায় রেখে উন্নত মানের খাবারের ব্যবস্থা রাখা হয়েছে। আশা করছি খুব শিগগিরই যাত্রীসেবায় অনন্য নাম হবে এমভি রহমত।

চাঁদপুর বিআইডবি্লউটিএর উপপরিচালক মো. কায়সারুল ইসলাম বলেন, চাঁদপুর-ঢাকায় শতাধিক লঞ্চ চলাচল করে। এর মধ্যে নতুন যোগ হয়েছে এমভি রহমত। আশা করি নিয়ম-শৃঙ্খলা ও যাত্রীদের সেবার মান বজায় রাখবে

error: Content is protected !!

Powered by themekiller.com