Breaking News
Home / Breaking News / রবিবারের জেএসসি-জেডিসি পরীক্ষা স্থগিত

রবিবারের জেএসসি-জেডিসি পরীক্ষা স্থগিত

মাহবুব, ঢাকা প্রতিনিধি :
সারাদেশে চলমান জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) ও জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) পরীক্ষার আগামীকাল রবিবারের (৪ নভেম্বরের) পরীক্ষা স্থগিত করা হয়েছে। এই পরীক্ষা আগামী শুক্রবার (৯ নভেম্বর) অনুষ্ঠিত হবে। অনিবার্য কারণে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ সূত্রে জানা গেছে। শুক্রবার পরীক্ষা শুরু হবে সকাল ৯টা থেকে।

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের অতিরিক্ত সচিব নাজমূল হক খান জানান, ‘আগামীকাল রবিবার জেএসসির ইংরেজি প্রথম পত্র আর জেডিসির আরবি দ্বিতীয় পত্র পরীক্ষা হওয়ার কথা ছিল। তবে এই পরীক্ষা অনিবার্য কারণে স্থগিত করা হচ্ছে। রবিবারের পরীক্ষাগুলো শুক্রবার নেওয়া হবে। অন্যান্য দিন পরীক্ষা সকাল ১০টায় শুরু হলেও শুক্রবার পরীক্ষা শুরু হবে সকাল ৯টায়।’

উল্লেখ্য, বৃস্পতিবার (১ নভেম্বর) সারাদেশে একযোগে জেএসসি ও জেডিসি পরীক্ষা শুরু হয়েছে। এবার জেএসসি-জেডিসি পরীক্ষায় ২৬ লাখ ৭০ হাজার ৩৩৩ জন শিক্ষার্থী অংশ নিচ্ছে। তার মধ্যে ১৪ লাখ ৪৬ হাজার ৬০১ জন ছাত্রী এবং ১২ লাখ ২৩ হাজার ৭৩২ জন ছাত্র। দেশের ২৯ হাজার ৬৭৭টি প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা দুই হাজার ৯০৩টি কেন্দ্রে জেএসসি-জেডিসি পরীক্ষায় অংশ নিচ্ছে।

Powered by themekiller.com