Breaking News
Home / Breaking News / করোনাকালীন ইউনিয়ন পরিষদের সচিবের উপস্থিতি নেই, সর্বত্র ক্ষোভ

করোনাকালীন ইউনিয়ন পরিষদের সচিবের উপস্থিতি নেই, সর্বত্র ক্ষোভ

মোহাম্মদ সিন্টুঃ
চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলার ২নং বালিথুবা পূর্ব ইউনিয়ন পরিষদের সচিব রাজীব চন্দ্র ভক্ত কয়েকদিন যাবৎ ইউনিয়ন পরিষদে অনুপস্থিত রয়েছেন। এর কারনে জনদুর্ভোগ চরমে অবস্থান কটছে। এমনটাই অভিযোগ ভোক্তভুগি ইউনিয়নবাসী।
২৬ জানুয়ারি বুধবার ইউনিয়ন পরিষদে জন্ম নিবন্ধন ও বিভিন্ন সনদ নিতে আসা জনসাধারণ এ অভিযোগ দেন।

সেবা না পাওয়া ভোক্তভুগি ৬নং ওয়ার্ডের এম এ ওয়াদুদ বলেন, গত তিন-চার দিন যাবত ইউনিয়ন পরিষদে আসলেও সচিবের কোন দেখা পাই নাই। শিশুদের স্কুলে ভর্তি হওনের লাইগা জন্ম নিবন্ধন দরকার। কিন্তু ইউনিয়ন পরিষদে আসলে আমগোরে ফরিদগঞ্জ পাঠায়। আমরা পরিষদে সেবার জন্য আসছি ফরিদগঞ্জে যাব কেন। এই হয়রানি থেকে কবে মুক্তি পাবো, এমনই আক্ষেপ এলাকাবাসীর।

নাম প্রকাশে অনিচ্ছুক এক ভুক্তভোগী নারী বলেন, আমি একটি জন্ম নিবন্ধন সংশোধনের জন্য আসছিলাম। এসে দেখি পরিষদের সচিব নেই‌। দশ বারো দিন আগে সংশোধন করার জন্য দিয়েছিলাম।এ পর্যন্ত পাঁচ-ছয় বার এসেও পাইনি।কম্পিউটার রুম থেকে বলে কাগজ নিয়ে ফরিদগঞ্জে যেতে হবে।এভাবে আমরা প্রতিনিয়ত হয়রানির শিকার হচ্ছি।

এছাড়াও ইউনিয়নের সেবা না পাওয়া ভুক্তভোগী মানিক, মাসুদ, ফরিদা ইয়াসমিন সহ নাম প্রকাশে অনিচ্ছুক আরো কয়েকজন অভিযোগ করেন। তিনি গত দুই তিন মাস ধরে অফিসে সঠিক সময়ে আসছে না। সঠিক সময়ে পরিষদে না আসায় এলাকাবাসী চরম দুর্ভোগের শিকার হচ্ছে।

এ বিষয়ে সচিব রাজীব চন্দ্র ভক্তের সাথে মুঠোফোনে আলাপকালে তিনি জানান, আমি গত রবিবার থেকে করোণা পজিটিভ হওয়ায় অসুস্থ। যার কারণে অফিসে যেতে পারিনা। এবং অসুস্থতার বিষয়টি আমি ইউএনও মহোদয় কে অবহিত করেছি।

ইউপি চেয়ারম্যান হারুন-অর-রশীদ বলেন, আমি গত তিন-চার দিন সচিবকে পরিষদে পাচ্ছি না। প্রতিনিয়ত সাধারণ জনগণ আমাকে কল দিয়ে অভিযোগ করে। সচিবের অনুপস্থিতির কারণে স্বাক্ষর থেকে বঞ্চিত হচ্ছেন তারা। প্রতিটি কাজের জন্য দশ পনেরো দিন আসার পরিপ্রেক্ষিতেও কোন সমাধান পাচ্ছে না তারা। তিনি কার কাছ থেকে ছুটি নিয়েছেন সে বিষয়ে আমি অবগত নই। গতকাল যোগাযোগের পরিপ্রেক্ষিতে তিনি বলেন তিনি অসুস্থ। মূল কথা হচ্ছে সচিবদের ইউনিয়ন পরিষদের সবসময় থাকা আবশ্যক। আমি চাইনা আমার পরিষদে সচিবের কারণে কোন মানুষ সেবা প্রাপ্তি থেকে বঞ্চিত হোক।
ফরিদগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা শিউলি হরির সাথে মুঠোফোনে এ বিষয়ে কথা বললে তিনি বলেন, তিনি করোনা পজেটিভ এ বিষয়ে আমাকে অবগত করেছে।

Powered by themekiller.com