Breaking News
Home / Breaking News / চেয়ারম্যানের দায়িত্ব ফিরে পাওয়ায় মনপুরায় আলমগীরকে গণ-সংবর্ধনা

চেয়ারম্যানের দায়িত্ব ফিরে পাওয়ায় মনপুরায় আলমগীরকে গণ-সংবর্ধনা

মো কামরুল হোসেন সুমন,ভোলা প্রতিনিধিঃ

ভোলার মনপুরায় দুই বছর পর উচ্চ আদালতের রায়ে চেয়ারম্যানের দায়িত্ব ফিরে পাওয়ায় ১নং মনপুরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আমানত উল্যাহ আলমগীরকে গণ-সংবর্ধনা দেওয়া হয়। বৃহস্পতিবার বেলা সাড়ে ১২ টায় উপজেলার রামনেওয়াজ বাজারে এই গণ সংবর্ধনা দেওয়া হয়। এর আগে হাজার হাজার স্থানীয় বাসিন্দারা ঢাক-ডোল বাজিয়ে ওই চেয়ারম্যানকে তুলাতলী স্পীডবোট ঘাট থেকে শোডাউন দিয়ে সংবর্ধনা দেওয়ার মঞ্চে নিয়ে আসে।
জানা যায়, কোভিড মহামারীর সময় জেলেদের চাল বিতরণে অনিয়মের অভিযোগে ২০২০ সালের ৩০ নভেম্বর স্থানীয় সরকার মন্ত্রণালয়ের এক আদেশে চেয়ারম্যানের দায়িত্ব থেকে বরখাস্ত করা হয় মনপুরার ১ নং মনপুরার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আমানত উল্যাহ আলমগীরকে। তখন ওই আদেশকে চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট করেন চেয়ারম্যান। পরে ৩১ অক্টোবর হাইকোর্টে বরখাস্তের আদেশ বাতিল করে চেয়ারম্যানের দায়িত্ব ফিরিয়ে দেন। পরে হাইকোর্টের রায়ের বিরুদ্ধে সুপ্রিম কোর্টে আপিল করা হয়। পরে দীর্ঘ শুনানী শেষে সুপ্রিম কোর্টের ফুল বেঞ্চ হাইকোর্টের রায় বহাল রাখে। পরে সুপ্রিম কোর্টের আদেশে স্থানীয় সরকার মন্ত্রনালয় জেলা প্রশাসক ও ইউএনও এর মাধ্যমে দায়িত্বে ফিরে পান চেয়ারম্যান।
এই ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার মোঃ শামীম মিঞা জানান, মহামান্য সুপ্রিম কোর্টের রায়ে স্থানীয় সরকার মন্ত্রণালয় ও জেলা প্রশাসকের কার্যালয়ের সূত্রে মনপুরার ১ নং মনপুরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আমানত উল্যাহ আলমগীরকে চেয়ারম্যানের দায়িত্বে পূর্ণবহাল করা হয়।
গণ-সংবর্ধনা অনুষ্ঠানে চেয়ারম্যান আমানত উল্যাহ আলমগীর বলেন, একটি মহল ষড়যন্ত্র করে মিথ্যা অভিযোগ দিয়ে আমাকে দুই বছর চেয়ারম্যানের দায়িত্ব থেকে সরিয়ে রেখেছিল। দীর্ঘ আইনি লড়াই শেষে অভিযোগ মিথ্যা প্রমাণিত হওয়ায় সুপ্রিম কোর্টের আপিল বিভাগের রায়ে চেয়ারম্যানের দায়িত্ব ফিরে পেয়েছি।

error: Content is protected !!

Powered by themekiller.com