Breaking News
Home / Breaking News / বালিয়া কুমুরুয়া গ্রামে ১ নং খতিয়ানে সরকারি সম্পত্তি দখল করে ভবন নির্মাণ, কর্তৃপক্ষ উদাসীন

বালিয়া কুমুরুয়া গ্রামে ১ নং খতিয়ানে সরকারি সম্পত্তি দখল করে ভবন নির্মাণ, কর্তৃপক্ষ উদাসীন

চাঁদপুর প্রতিনিধিঃ
চাঁদপুর সদর উপজেলার ৯ নং বালিয়া ইউনিয়নের ৭ নং ওয়ার্ডের কুমুরুয়া গ্রামে ১ নং খতিয়ানে সরকারি খাস সম্পত্তি দখল করে ভবন নির্মাণের অভিযোগ উঠেছে।
কুমরুয়া গ্রামের মৃত ইব্রাহিম খলিল নেওয়াজ আলী গাজীর পুত্র সামসুল হক গাজী সরকারি হালটের খাস সম্পত্তি পেশী শক্তি ব্যবহার করে দখল নিয়ে ভবন নির্মাণ কাজ সম্পন্ন করে।
কর্তৃপক্ষের উদাসীনতার কারণে বালিয়া ইউনিয়ন এভাবেই সরকারি জায়গা দিনের-পর-দিন দখল হয়ে যাচ্ছে। সরকারি সম্পত্তি ভূমিদস্যু চক্ররা জবর দখল করায় ও সংশ্লিষ্ট প্রশাসন জায়গা দখলমুক্ত না হওয়ায় জনমনে মিশ্র প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে।
বালিয়া ইউনিয়নের ১১২ নং কুমুরুয়া মৌজার সি এস দাগ ৫৩৩ ও ৫১৮ এর বিএস দাগ ৮৬৮ ও ৮৬১ দাগে ১ নং খতিয়ানে সরকারি হালট খাস সম্পত্তি সামসুল হক গাজী ও তার ছেলে তানজিল গাজী বেশ কয়েক বছর যাবৎ দখল নিয়ে সেখানে বালু ভরাট করে ভবন নির্মাণ এর কাজ শুরু করে। সরকারি সম্পত্তি দখল করা নিয়ে স্থানীয়দের সাথে বেশ কয়েকবার ধাওয়া-পাল্টা ধাওয়া ও হামলার ঘটনা ঘটেছে।
স্থানীয় এলাকাবাসী অভিযোগ করে বলেন, বালিয়া ইউনিয়নের অধিকাংশ জায়গায় হিন্দুদের সম্পত্তি ছিল। ১৯৭১ সালে যুদ্ধ চলাকালীন সময়ে হিন্দুরা তাদের সম্পত্তি রেখে ভারত চলে যায়। সেই সম্পত্তি সরকারি ১নং খতিয়ানে উঠে বিএস খতিয়ান সরকারের খাস সম্পত্তি হিসেবে লিপিবদ্ধ হয়।
কুমুরিয়া গ্রামে সরকারি হালট সম্পত্তি জবরদখল করে নিয়ে শামসুল হক গাজী তার মেয়ের জন্য বাড়ি নির্মাণ করে। এলাকার কিছু দালাল চক্র রা তার কাছ থেকে মোটা অংকের টাকা নিয়ে এই সরকারই সম্পত্তির উপর ভবন নির্মাণ করতে সহযোগিতা করেন। বেশ কয়েকবার তাকে বাধা দিলেও সে বিভিন্ন মামলা দিয়ে এলাকার মানুষদের হয়রানি করে। এছাড়া সরকারি সম্পত্তি দখল করার ঘটনাটি বালিয়া ইউনিয়নের ভূমি অফিসে কর্মকর্তাকে জানানো হলেও তারা কোনো পদক্ষেপ নেয়নি।
এই ঘটনায় খুব দ্রুত সরকারি সম্পত্তি উপর গড়ে ওঠা ভবন উচ্ছেদ করে দখল মুক্ত করার জোর দাবি জানায়।
এ বিষয়ে অভিযুক্ত শামসুল হক গাজী জানায়, সরকারি কিছু সম্পত্তি পড়েছে তবে পিছনে জায়গা নিজের হওয়ায় সামনে সরকারি কিছু জায়গায় উপর ভবনটি নির্মাণ করা হয়। টয়লেট করার সময় স্থানীয়রা বাধা দিলে তা নিয়ে বাক-বিতণ্ডা সৃষ্টি হয়েছে। তবে এই জায়গাটি লিজ নেওয়ার চেষ্টা করছি।

Powered by themekiller.com