Breaking News
Home / Breaking News / দলীয় সিদ্ধান্ত অমান্য করে নাটোর পৌরসভায় প্রার্থী হওয়ায় তিনজন বিএনপি নেতাকে বহিষ্কার

দলীয় সিদ্ধান্ত অমান্য করে নাটোর পৌরসভায় প্রার্থী হওয়ায় তিনজন বিএনপি নেতাকে বহিষ্কার

নাটোর প্রতিনিধিঃ
বিএনপির কেন্দ্রীয় নির্দেশনা অমান্য করার কারনে নাটোরের তিন বিএনপি নেতাকে দল থেকে বহিষ্কার করা হয়েছে। নির্বাচনের পুর্ব মুহুর্তে আওয়ামীলীগ সরকারের শাসনামলে বিএনপি কোনো প্রকার নির্বাচনে অংশ করার বহি প্রকাশ অব্যাহত রয়েছে। এর ফলে বিএনপি থেকে কোনো জেলা ভিত্তিক নেতা নির্বাচনে অংশ গ্রহন করছে না। নাটোর ও বাগাতিপাড়া পৌরসভা নির্বাচনে মেয়র পদে প্রার্থী হওয়ায় তিনজনকে বিএনপি থেকে বহিস্কার করা হয়েছে। এমনকি তাদের পদবী থেকেও বাদ দেয়া হয়েছে। সুত্রে জানা যায়,
জেলা বিএনপির আহবায়ক আমিনুল হক ও সদস্য সচিব রহিম নেওয়াজ স্বাক্ষরিত পত্রে দলীয় শৃংখলা ভঙ্গ করে নাটোর পৌরসভা নির্বাচনে অংশগ্রহণ ও দলীয়ভাবে প্রচারাভিযান চালিয়ে যাচ্ছে। এর ফলে তিনজন নেতাকে কেন্দ্রিয় বিএনপির নির্দেশনায় বহিস্কার করার সিদ্ধান্ত গ্রহন করে জেলা বিএনপি।
জেলা বিএনপি সূত্রে আরো জানা যায়, আগামী ১৬ জানুয়ারি নাটোর ও বাগাতিপাড়া পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হবে। ওই নির্বাচনে দলীয় নিষেধাজ্ঞা উপেক্ষা করে দলীয় পদধারী শেখ এমদাদুল হক আল মামুন, শরিফুল ইসলাম ও আমিরুল ইসলাম প্রতিদ্বন্দ্বিতা করছেন। জেলা বিএনপির পক্ষ থেকে তাঁদের মনোনয়নপত্র প্রত্যাহারের জন্য বারবার বলা হলেও তাঁরা তা মানছে না। বিএনপি থেকে বহিস্কৃতরা হলেন নাটোর পৌরসভার সাবেক মেয়র ও নাটোর পৌর বিএনপির সভাপতি শেখ এমদাদুল হক আল মামুন, বাগাতিপাড়া পৌরসভার মেয়র প্রার্থী উপজেলা বিএনপির যুগ্ম আহবায়ক সাবেক ভিপি মোঃ শরিফুল ইসলাম লেলিন ও বাগাতিপাড়া পৌরসভা বিএনপির আহবায়ক মোঃ আমিরুল ইসলাম জামাল। নাটোর জেলা বিএনপির আহবায়ক আমিনুল হক বলেছেন, কেন্দ্রিয় নির্দেশনা মোতাবেক অনুযায়ী এই তিন নেতাকে দল থেকে অব্যহতি দিয়ে কেন্দ্রে অনুলিপি পাঠানো হয়েছে।

Powered by themekiller.com