Breaking News
Home / Breaking News / হাইমচরে অবাধ শান্তি পূর্ন নির্বাচনে প্রশাসনের ব্যাপক প্রস্তুতি রয়েছে

হাইমচরে অবাধ শান্তি পূর্ন নির্বাচনে প্রশাসনের ব্যাপক প্রস্তুতি রয়েছে

মোঃ হোসেন গাজী।।

হাইমচর উপজেলা পঞ্চম ধাপে ইউনিয়ন পরিষদ (ইউপি) আগামীকাল বুধবার ৫ জানুয়ারি ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

আগামীকাল বুধবার পঞ্চমধাপে অনুষ্ঠিত হতে যাচ্ছে হাইমচর উপজেলার ৪টি ইউনিয়ন পরিষদের নির্বাচন। এইদিন ৪২টি ভোট কেন্দ্রে সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত বিরতিহীন ভাবে চলবে ভোট গ্রহন। এ উপলক্ষ্যে সুষ্ঠ ও শান্তিপূর্ন পরিবেশে নির্বাচন অনুষ্ঠানের জন্য সকল প্রকার প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। নির্বাচনি সকল সরঞ্জামে প্রতিটি কেন্দ্রে পৌছে দেওয়া হয়েছ। উপজেলা নির্বাচন অফিসার শাহজাহান মামুনের বলেন হাইমচর উপজেলায় পঞ্চম ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে ৪টি ইউনিয়নে চেয়ারম্যান পদে হাইমচরে ৫ জন, আলগী দূঃ দক্ষিণে ৪ জন, আলগী দূঃ উত্তরে ৫ জন, নীলকমলে ৫ জন সহ মোট ১৯ জন, সংরক্ষিত মহিলা সদস্য পদে ৩৮ জন ও সাধারণ সদস্য পদে মোট ১২৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করছে।
বিভিন্ন ইউনিয়ন ঘুরে দেখা যায়- চেয়ারম্যান পদে নৌকা প্রতীক প্রার্থীর সাথে স্বতন্ত্র ও বিদ্রোহী প্রার্থীদের প্রতিদ্বন্দ্বীতা হচ্ছে। অধিকাংশ ইউনিয়নে স্বতন্ত্র বিদ্রোহী প্রার্থীর সংখ্যা ২ থেকে ৩ জন। এসব বিদ্রোহী প্রার্থীরা আওয়ামী লীগ ও উহার অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ। ৩নং আলগী দক্ষিণ ইউনিয়নে স্বতন্ত্র হিসেবে বিএনপির প্রার্থী বর্তমান চেয়ারম্যান সরদার আঃ জলিল মাষ্টার মূল প্রতিদ্বন্দ্বীতায় শক্ত অবস্থানে রয়েছেন এ ইউনিয়নে মোট ৪ জন চেয়ারম্যান প্রার্থী রয়েছেন। ২নং আলগী উত্তর ইউনিয়নে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী আতিকুর রহমান পাটওয়ারী ব্যতীত আওয়ামী লীগের ২ জন বিদ্রোহী প্রার্থীর ব্যাপক জনপ্রিয়তা রয়েছে। এ ইউনিয়নে মোট ৫ জন প্রার্থী রয়েছে।
হাইমচর উপজেলার নির্বাহী কর্মকর্তা চাই থোয়াইহলা চৌধুরী ও হাইমচর থানার অফিসার ইনর্চাজ মোহাম্মদ মাহবুবুর রহমান মোল্লা জানান, নির্বাচন অবাধ, সুষ্ঠ ও শান্তিপূর্ন পরিবেশে অনুষ্ঠানের জন্য সকল প্রকার প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। কেউ জাল ভোট দেওয়ার কিংবা বেলট বাক্স ছিনতাই করার অপচেষ্টা নিলে তাদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।
এদিকে প্রশাসনের পক্ষ থেকে সুষ্ঠ ভোট নেওয়ার নিশ্চয়তা দেওয়ায় নির্ভীকভাবে ভোটারা তাদের মূল্যবান ভোট দিতে পারবে এমনিই বিশ্বাসে তারা বেশ উৎসাহ বোধ করছে। এখন ভোটাররা ভোট প্রয়োগের মুহুুর্তের জন্য অপেক্ষা করছে।
উপজেলা নিার্বচন কর্মকর্তা শাহজাহান মামুন জানান- সুষ্ঠ নির্বাচনের লক্ষ্যে সকল ধরনের নিরাপত্তার ব্যবস্থা রাখা হয়েছে। যথা সময়ে নির্বাচনী মালামাল কেন্দ্রে কেন্দ্রে পৌছানোর জন্য প্রস্তুত রাখা এবং শান্তিপূর্ন পরিবেশে নির্বাচন করতে সকল প্রস্তুতি সম্পূর্ন করা হয়েছে। আইন শৃঙ্খলা নিরাপত্তার জন্য পুলিশ, বিজিবি, আনসার সদস্য মোতায়েন রয়েছে। সকল ভোটারদের নির্বিঘ্নে ভোট কেন্দ্র গিয়ে ভোট দিবেন।

Powered by themekiller.com