Breaking News
Home / Breaking News / অপার সম্ভাবনাময় দেশে বিদ্যামান যুবশক্তিকে উন্নয়ন কর্মকান্ড গনসচেতনতা সৃস্টি করতে হবে —————-শারমিন আক্তার

অপার সম্ভাবনাময় দেশে বিদ্যামান যুবশক্তিকে উন্নয়ন কর্মকান্ড গনসচেতনতা সৃস্টি করতে হবে —————-শারমিন আক্তার

এইচ এম ফারুক :
চাঁদপুরের মতলব উওর উপজেলার নির্বাহী অফিসার শারমিন আক্তার বলেন অপার সম্ভাবনাময় দেশে বিদ্যমান যুব শক্তিকে উন্নয়ন কর্মকান্ডে সম্পৃক্ত করা প্রয়াসে গনসচেতনতা সৃস্টি করতে হবে।
সামাজিক জীবনে যুবক ও যুব মহিলাদের সকল কর্মে উন্নয়ন ও অংশগ্রহণ এবং শান্তির ক্ষেত্রে মৌলিক রাজনৈতিক, অর্থনৈতিক ও সামাজিক-সাংস্কৃতিক পরিবর্তন, যুবসমাজের অবস্থার পরিবর্তনের বিষয়ে বেসরকারি সংস্থার সঙ্গে ক্রমাগত সংলাপ ও পরামর্শ গ্রহণের বিষয়টি মাথায় রেখে জাতিসংঘ সাধারন পরিষদে ২০০০ সাল ও পরবর্তীকালের জন্য বিশ্ব যুব কর্মপরিকল্পনা গৃহীত হয়।

পরিকল্পনায় দশটি ক্ষেত্র অর্থাৎ শিক্ষা, কর্মসংস্থান, ক্ষুধা ও দারিদ্র্য, স্বাস্থ্য, পরিবেশ, মাদকের অপব্যবহার, কিশোর অপরাধ, অবসরের কর্মকাণ্ড, বালিকা, যুব মহিলা এবং সমাজ জীবনে ও সিদ্ধান্ত গ্রহণে যুবকদের পূর্ণ এবং কার্যকর অংশগ্রহণ বিষয়কে অগ্রাধিকার হিসেবে চিহ্নিত করা হয়।
এর আগেই জাতিসংঘ ১৯৮৫ সালে আন্তর্জাতিক ১ নভেম্বর যুববর্ষ ঘোষণা করে।
এ ঘোষণার আলোকে বাংলাদেশ অন্যান্য দেশের মতো আন্তর্জাতিক যুববর্ষ পালন করে এবং একই চেতনায় প্রতিবছর ১ নভেম্বর পালন করে যুব দিবস।
১ নভেম্বর মতলব উওর উপজেলা পরিষদ ও উপজেলা যুব উন্নয়ন অফিস আয়োজিত যুব দিবস উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথি উপজেলা নির্বাহী অফিসার বক্তব্য এ কথাগুলো বলেছেন। অনুষ্টানে সভাপতিত্ব করেন সহকারি কমিশনার (ভুমি) শুভাশীষ ঘোষ, বিশেষ অতিথি উপস্হিত ছিলেন উপজেলা কৃষি অফিসার মোহাম্মদ সালাউদ্দিন, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা তারিকরজ মাহমুত হোসেন প্রমুখ।

Powered by themekiller.com