Breaking News
Home / Breaking News / অপার সম্ভাবনাময় দেশে বিদ্যামান যুবশক্তিকে উন্নয়ন কর্মকান্ড গনসচেতনতা সৃস্টি করতে হবে ———-শারমিন আক্তার

অপার সম্ভাবনাময় দেশে বিদ্যামান যুবশক্তিকে উন্নয়ন কর্মকান্ড গনসচেতনতা সৃস্টি করতে হবে ———-শারমিন আক্তার

এইচ এম ফারুক
চাঁদপুরের মতলব উওর উপজেলার নির্বাহী অফিসার শারমিন আক্তার বলেন অপার সম্ভাবনাময় দেশে বিদ্যমান যুব শক্তিকে উন্নয়ন কর্মকান্ডে সম্পৃক্ত করা প্রয়াসে গনসচেতনতা সৃস্টি করতে হবে। সামাজিক জীবনে যুবক ও যুব মহিলাদের সকল কর্মে উন্নয়ন ও অংশগ্রহণ এবং শান্তির ক্ষেত্রে মৌলিক রাজনৈতিক, অর্থনৈতিক ও সামাজিক-সাংস্কৃতিক পরিবর্তন, যুবসমাজের অবস্থার পরিবর্তনের বিষয়ে বেসরকারি সংস্থার সঙ্গে ক্রমাগত সংলাপ ও পরামর্শ গ্রহণের বিষয়টি মাথায় রেখে এবং ১৯৯০ ও ১৯৯৪-এ অনুষ্ঠিত সাধারণ পরিষদের সিদ্ধান্ত অনুসারে ১৯৯৫ সালের ১৪ ডিসেম্বর সাধারণ পরিষদের অধিবেশনে ২০০০ সাল ও পরবর্তীকালের জন্য বিশ্ব যুব কর্মপরিকল্পনা গৃহীত হয়। পরিকল্পনায় দশটি ক্ষেত্র অর্থাৎ শিক্ষা, কর্মসংস্থান, ক্ষুধা ও দারিদ্র্য, স্বাস্থ্য, পরিবেশ, মাদকের অপব্যবহার, কিশোর অপরাধ, অবসরের কর্মকাণ্ড, বালিকা, যুব মহিলা এবং সমাজ জীবনে ও সিদ্ধান্ত গ্রহণে যুবকদের পূর্ণ এবং কার্যকর অংশগ্রহণ বিষয়কে অগ্রাধিকার হিসেবে চিহ্নিত করা হয়।এর আগেই জাতিসংঘ ১৯৮৫ সালে আন্তর্জাতিক ১ নভেম্বর যুববর্ষ ঘোষণা করে।
এ ঘোষণার আলোকে বাংলাদেশ অন্যান্য দেশের মতো আন্তর্জাতিক যুববর্ষ পালন করে এবং একই চেতনায় প্রতিবছর ১ নভেম্বর পালন করে যুব দিবস।
১ নভেম্বর মতলব উওর উপজেলা পরিষদ ও উপজেলা যুব উন্নয়ন অফিস আয়োজিত যুব দিবস উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথি উপজেলা নির্বাহী অফিসার বক্তব্য এ কথাগুলো বলেছেন। অনুষ্টানে সভাপতিত্ব করেন সহকারি কমিশনার (ভুমি) শুভাশীষ ঘোষ, বিশেষ অতিথি উপস্হিত ছিলেন উপজেলা কৃষি অফিসার মোহাম্মদ সালাউদ্দিন, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা তারিক মাহমুত হোসেন প্রমুখ। পরবর্তীকালে যুব দিবসের মধ্যে কর্মকাণ্ড সীমাবদ্ধ না রেখে ১৯৯৭ সাল থেকে জাতীয় যুব উৎসব পালন করা হয়।

Powered by themekiller.com