Breaking News
Home / Breaking News / কচুয়ায় দুস্কৃতকারী ভূমি দস্যুদের ইন্দনে রাতের অন্ধকারে ঘর উত্তোলন

কচুয়ায় দুস্কৃতকারী ভূমি দস্যুদের ইন্দনে রাতের অন্ধকারে ঘর উত্তোলন

কচুয়া অফিসঃ
কচুয়া উপজেলার গোহট দক্ষিন ইউনিয়নের গোহট গ্রামের হাজীবাড়ির সাংবাদিক মফিজুল ইসলাম বাবুলের পিতা হাজী সৈয়দ অাহম্মদ ও তার চাচা মাস্টার অালী অাহম্মেদের পরিত্যাক্ত পৈত্রিক সম্পত্তিতে বুধবার রাত সাড়ে ১০ টার দিকে স্থানীয় কতিপয় দুস্কৃতকারি ভূমি দস্যুদের ইন্দনে উচ্ছেদ নালিশী মামলার সম্পত্তিতে ঘর উত্তোলন করে। এ সময় কচুয়া থানা অফিসার ইনচার্জ মোঃ অাতাউর রহমান ভূঁইয়া কে মোবাইল ফোনে রাতেই ঘটনাটি অবগত করা হলে তিনি তাৎখানিক জোরপূর্বক অভিযুক্ত অবৈধ দখলকারীদের মোবাইল নাম্বার সংগ্রহের মধ্যে যোগযোগ করলে তারা ঘর উত্তোলনের বিষয়টি ওসির কাছে অশ্বিকার করে।এদিকে অাজ বৃহস্পতিবার সকালে হাজী সৈয়দ অাহম্মদ গং ওসিকে জানান, অভিযুক্তরা মিথ্যা তথ্য দিয়েছে তারা রাতেই ঘর উত্তোলন করেছে এবং এখনও তারা মেস্ত্রী দিয়ে ঘরের ভেলকি,দরজা,জানালার কাজ করতেছে। অভিজ্ঞ অফিসার ইনচার্জ এ খবর পেয়ে সাথে সাথে এস অাই হুমায়ন কে নির্দেশ দিলে তিনি ফোর্স নিয়ে সরজমিনে অাসলে অবৈধ অভিযুক্তরা পালিয়ে যায় এবং ঘর উত্তোলনের সততা পান। অাদালতে মামলা নিষ্পত্তি না হওয়া পর্যন্ত বাদী বিবাদী কেউ কোন দখল বা ঘর উত্তোলন না করার জন্য বিশেষ করে অভিযুক্তদের অাত্মীয় স্বজন এবং সরজমিনে থাকা মেস্ত্রীদেরকে নির্দেশ প্রদান করেন এস অাই হুমায়ন।
প্রকাশ হাজী সৈয়দ অাহম্মেদ ও মাস্টার অালী অাহম্মেদ উভয় পিতামৃত হাজী সাদেক অালী কচুয়া থানার অস্তগত সাবেক ৩১২ হালে ১৩৪ নং গোহট মৌজার সাবেক ৫৩ নং খতিয়ানের বিভিন্ন দাগ অংশে পৈত্রিক সুত্রে মালিকিয় ভূমিতে জোরপূর্বক অবৈধ দখলদারদের উচ্ছেদের বিরুদ্ধে এক সাপ্তাহ হয় মাননীয় কচুয়া সহকারী জজ অাদালত চাঁদপুরে মামলা দায়ের করে। যাহার নং ২১৭/২০১৮ ইং। এর অালোকে পরিহাদি হাজী সৈয়দ অাহম্মেদ ও মাস্টার অালী অাহম্মেদ মামলা নিষ্পত্তি না হওয়া পর্যন্ত জোরপূর্বক দখল বন্ধের জন্য কচুয়া উপজেলা নির্বাহী অফিসার বরাবরে একটি অাবেদন করে। যাহার প্রাত্তি নং -১৪৮৫ তারিখ ৩১/১০/২০১৮। সু-যোগ্য নির্বাহী অফিসার এ দিনই সাথে সাথে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার জন্য অাবেদনটি ফরোয়ার্ডিং করে ০৫,৪২,১৩২৫,০০০,২৭,০০১,১৮-১৩২৬ স্মরক নাম্বার দিয়ে কচুয়া থানা অফিসার ইনচার্জ কে প্রেরন করে।
এছাড়াও গত মাসের ৯ অক্টবরে ওই অবৈধ দখলদাররা ওই ঘরটি উত্তোলনের চেষ্টা করলে হাজী সৈয়দ অাহম্মেদ কচুয়া থানায় একটি অভিযোগ দায়ের করে। এ অভিযোগের ভিত্তিতে এস অাই শাহজাহান সরজমিন এসে ঘর উত্তোলন বন্ধ রাখার জন্য বলে গেলেও পুলিশের এ নির্দেশ কে অমান্য করে এক সাপ্তার মধ্যে ১৬ অক্টবর পূনরায় ঘর উত্তোলনের চেষ্টা করেছিল। এ সময় ঘটনাটি ১৭ অক্টবর দৈনিক চাঁদপুর দর্পণ, ১৬ অক্টোবর বাংলার মুখ নিউজ ২৪ ডটকম অনলাইন পত্রিকায় এবং সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে সংবাদ প্রকাশ পায়।
এরপর অাদালতে মামলা এবং উল্লেখিত এত হয়রানী করার পরও অাইন ও অাইনের ধারক বাহকদেরকে কোন তোয়াক্কা না করে জোর জুলুম অবৈধ দখলদারদের বিজয় ঘটিয়ে ওই রাতের অন্ধকারে ঘর উত্তোলন করে বলে দুঃখ প্রকাশ করেন হাজী সৈয়দ অাহম্মেদ গং পরিবারের সদস্যবৃন্দ। তারা অারো দুঃখ প্রকাশ করে এ প্রতিনিধিকে জানান, জোর জুলুম বাজদের এমন কর্ম কান্ডের বিজয় ঘটলে সাধারন মানুষ অাইনের প্রতি শ্রদ্ধা হারিয়ে ফেলবে। মামলার অভিযুক্ত দখলদারদের বক্তব্য নেয়ার জন্য যোগাযোগের চেষ্টা করা হলে তাদেরকে খুজে পাওয়া যায়নি।

Powered by themekiller.com