Breaking News
Home / Breaking News / বোরহানউদ্দিন উপজেলায় নির্বাচন আচরণ বিধি ও আইন-শৃঙ্খলা সংক্রান্ত মতবিনিময় সভা

বোরহানউদ্দিন উপজেলায় নির্বাচন আচরণ বিধি ও আইন-শৃঙ্খলা সংক্রান্ত মতবিনিময় সভা

মো কামরুল হোসেন সুমন, স্টাফ রিপোর্টারঃ-
ভোলার বোরহানউদ্দিন উপজেলায় ইউনিয়ন পরিষদ নির্বাচন উপলক্ষে নির্বাচন আচরণবিধি ও আইনশৃঙ্খলা বিষয়ক এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (১৪ ডিসেম্বর) বিকাল ৩টায় উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।
উপজেলা নির্বাহী অফিসার জনাব মোঃ সাইফুর রহমান এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন, ভোলা জেলা প্রশাসক মোঃ তৌফিক-ই-লাহী চৌধুরী। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, জেলা পুলিশ সুপার (বিপিএম, পিপিএম) মোহাম্মদ সাইফুল ইসলাম, ভোলা জেলা নির্বাচন অফিসার আলাউদ্দিন আল মামুন। অন্যদের মধ্যে বোরহানউদ্দিন থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহীন ফকির, উপজেলা চেয়ারম্যান আবুল কালাম আজাদ, পৌর মেয়র আলহাজ্ব রফিকুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার (লালমোহন সার্কেল) রাসেলুর রহমানসহ উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ ও সকল ইউনিয়নের সদস্য ও চেয়ারম্যান পদপ্রার্থী গন উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে জেলা প্রশাসক মোঃ তৌফিক-ই-লাহী চৌধুরী বলেন, নির্বাচনী পরিবেশ সুষ্ঠু ও নিরপেক্ষ রাখতে কঠোর পদক্ষেপ গ্রহণ করা হবে। ইতোমধ্যে বোরহানউদ্দিন ইউপি নির্বাচনকে ঘিরে কয়েকটি ইউনিয়নে প্রতিদ্বন্দ্বী প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনার খবর পাওয়া গেছে। এগুলোর তদন্ত চলছে। নির্বাচনী আচরণবিধি লঙগনের অপরাধে কয়েকজন প্রার্থীকে কারন দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে। নির্বাচনী পরিবেশ স্বাভাবিক রাখতে ম্যাজিস্ট্রেটের পাশাপাশি সাদা পোশাকে গোয়েন্দা সংস্থা ও পুলিশ, র‌্যাব ও বিজিবি মোতায়েন থাকবে। অনুষ্ঠানে উপজেলার ৭টি ইউনিয়নের প্রতিদ্বন্দ্বী প্রার্থীরা অংশগ্রহণ করেন।

বিশেষ অতিথির বক্তব্যে পুলিশ সুপার মোহাম্মদ সাইফুল ইসলাম বলেন, আসন্ন বোরহানউদ্দিন উপজেলার ইউনিয়ন পরিষদ এর সাধারণ নির্বাচনকে অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন করার জন্য জেলা পুলিশের পক্ষ থেকে ইতোমধ্যেই সকল ধরণের প্রস্তুতি নেওয়া হয়েছে। নির্বাচনকে ঘিড়ে আইনশৃঙ্খলা বজায় রাখতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। নির্বাচনকে কেন্দ্র করে কেউ যদি বিশৃঙ্খলা সৃষ্টি করতে চায় সে যেই হোক তাকে বিনা পরোয়ানায় গ্রেপ্তার করবে জেলা পুলিশ সদস্যরা। কোনো প্রার্থী বা তার সমর্থকরা নির্বাচনী আচরণ বিধি লঙ্ঘন করছেন কিনা সেই ব্যাপারে ইতোমধ্যে সাদা পোশাকে পুলিশ পর্যবেক্ষণ করছেন। নির্বাচনের দুইদিন পূর্ব থেকেই মোট পাঁচ দিন কেউ লাইসেন্স করা কোনো অস্ত্র বহন বা ব্যবহার করতে পারবেনা এর ব্যত্যয় ঘটলে তাকে গ্রেফতার করে আইনের আওতায় আনা হবে বলেও জানান পুলিশ সুপার।

Powered by themekiller.com