Breaking News
Home / Breaking News / হাফ ভাড়া দিতে চাওয়ায় ছাত্রীকে ধর্ষণের হুমকি, উত্তাল রাজপথ

হাফ ভাড়া দিতে চাওয়ায় ছাত্রীকে ধর্ষণের হুমকি, উত্তাল রাজপথ

অনলাইন নিউজঃ
গণপরিবহণে অর্ধেক ভাড়া দিতে চাওয়ায় ছাত্রীকে বাসচালকের সহকারীর ধর্ষণের হুমকির প্রতিবাদে রাজধানীর পুরান ঢাকায় সড়ক আটকিয়ে বিক্ষোভ করছেন বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা। রোববার সকাল ১০ টা থেকে বকশীবাজার মোড় অবরোধ করে রেখেছেন বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজসহ রাজধানীর বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের কয়েকশ শিক্ষার্থী।
তাদের দাবি, ধর্ষণের হুমকিদাতার বিচার করতে হবে। সেই সঙ্গে গণপরিবহণে শিক্ষার্থীদের হাফ পাস ভাড়া নির্ধারণ করতে হবে। এসব দাবিতে শিক্ষার্থীরা নানা স্লোগান লেখা প্ল্যাকার্ড হাতে বিক্ষোভ করছেন। শিক্ষার্থীদের অভিযোগ, শনিবার রাজধানীর শনিরআখড়ায় ঠিকানা পরিবহনের একটি যাত্রীবাহী বাসে বদরুন্নেসা কলেজের উচ্চমাধ্যমিক দ্বিতীয় বর্ষের এক ছাত্রী অর্ধেক ভাড়া দিতে চাইলে তাকে ধর্ষণের হুমকি দেয় বাসচালকের সহকারী। শিক্ষার্থীরা এর বিচার চান। শিক্ষার্থীদের অবরোধের কারণে চানখাঁরপুল থেকে বকশীবাজার এবং বকশীবাজার, ঢাকা শিক্ষা বোর্ড ও বুয়েট অভিমুখী সড়কে যান চলাচল বন্ধ রয়েছে। প্রত্যক্ষদর্শীরা জানান, সহপাঠীকে ধর্ষণের হুমকির প্রতিবাদে রোববার সকালে বদরুন্নেসা কলেজ ক্যাম্পাস থেকে শিক্ষার্থীরা মিছিল বের করতে চাইলে আগে থেকেই কলেজফটকে অবস্থানে থাকা পুলিশ এতে বাধা দেয়। পরে অন্যান্য শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা সেখানে গেলে ফটক খুলে দেওয়া হয়। ১০টার দিকে কয়েকশ শিক্ষার্থী মিছিল নিয়ে বকশীবাজার মোড়ে গিয়ে সড়ক আটকে দেন।সড়কে অবস্থান নিয়ে শিক্ষার্থীরা উই ওয়ান্ট জাস্টিস বলে স্লোগান দিচ্ছেন। তাদের হাতে থাকা প্ল্যাকার্ডে শোভা পাচ্ছে প্রতিটি শিক্ষার্থীর হাফ পাস ভাড়া কার্যকর করতে হবে ও নিরাপত্তা নিশ্চিত করতে হবে হাফ পাস আমাদের অধিকার নিজের অধিকার চাইতে মেলে ধর্ষণের বার্তা। বিক্ষোভে অংশ নিচ্ছেন ঢাকা কলেজ শেখ বোরহানুদ্দীন পোস্ট গ্র্যাজুয়েট কলেজ, সরকারি তিতুমীর কলেজ, তেজগাঁও কলেজসহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের কয়েকশ শিক্ষার্থী।
বিক্ষুব্ধ শিক্ষার্থীরা বলেছেন, তাদের দাবির বিষয়ে সরকারের দায়িত্বশীল পর্যায় থেকে কোনো বক্তব্য না আসা পর্যন্ত তারা সড়ক থেকে সরে দাঁড়াবেন না, আন্দোলন চলবে।

Powered by themekiller.com