Breaking News
Home / Breaking News / শাহরাস্তি উপজেলায় শুরু হয়েছে ৪০২ ও ৪০৩তম ওরিয়েন্টেশন এবং ১১২তম স্কাউট ইউনিট লিডার বেসিক কোর্স

শাহরাস্তি উপজেলায় শুরু হয়েছে ৪০২ ও ৪০৩তম ওরিয়েন্টেশন এবং ১১২তম স্কাউট ইউনিট লিডার বেসিক কোর্স

মোঃ রুহুল আমিনঃ চাঁদপুর জেলার শাহরাস্তি উপজেলায় শুরু হয়েছে ৪০২ ও ৪০৩ তম ওরিয়েন্টেশন এবং ১১২তম স্কাউট ইউনিট লিডারদের বেসিক কোর্স। বাংলাদেশ স্কাউট কুমিল্লা অঞ্চলের পরিচালনায় ২৩ অক্টোবর মঙ্গলবার থেকে শুরু হয়েছে ৫ দিনের এই কোর্স, চলবে ২৭ অক্টোবর পর্যন্ত।

শাহরাস্তি উপজেলার সূয়াপাড়া জি,কে উচ্চ বিদ্যালয়ের হলরুমে মঙ্গলবার বিকাল ৪:০০ ঘটিকায় আনুষ্ঠানিকভাবে কোর্সের উদ্বোধন করেন শাহরাস্তি উপজেলা স্কাউটের সভাপতি ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ হাবীব উল্লাহ মারুফ।

উদ্বোধনকালে জনাব মোহাম্মদ হাবীব উল্লাহ মারুফ বলেন, আগামি ১ লা ডিসেম্বর শনিবার শাহরাস্তি উপজেলার সকল শিক্ষা প্রতিষ্ঠানে কাব স্কাউটিং দল গঠনের চূড়ান্ত ঘোষণা দেয়া হবে। এজন্য উপজেলা প্রশাসন থেকে প্রয়োজনীয় আর্থিক ও লজিস্টিক সাপোর্ট প্রদান করা হবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা জনাব মোহাম্মদ হাবীব উল্লাহ মারুফের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন শাহরাস্তি উপজেলার নব-নির্বাচিত উপজেলা চেয়ারম্যান সূয়াপাড়া জি.কে উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জনাব কামরুজ্জামান মিন্টু, বাংলাদেশ স্কাউটস কুমিল্লা অঞ্চলের এলটিও আঞ্চলিক উপ-কমিশনার(প্রোগ্রাম) এবং কোর্স লিডার মোঃ ওয়হিদ উল্লাহ সরকার, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার জনাব সিরাজুল ইসলাম, চাঁদপুর জেলার স্কাউটের চাঁদপুর জেলা সম্পাদক গোলাম সরোয়ার, সহকারী পরিচালক দয়াময় হালদার সি.এ.এলটি, সূয়াপড়া জি.কে উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আক্তার হোসেন প্রমুখ।

শাহরাস্তি উপজেলার স্কাউটের ইউনিট লিডার রেরনাইয়া উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক সৈয়দ আহমেদ মোল্লার সঞ্চালনায় উপস্থিত ছিলেন প্রশিক্ষক সর্বজনাব মোহাম্মদ খোরশেদ আলম খান, এ.এলটি, প্রশিক্ষক বিউটি বেগম সি.এ.এলটি, প্রশিক্ষক রাধারমন ভৌমিক উডব্যাজার, প্রশিক্ষক মোঃ ওয়ালিদ হোসেন উডব্যাজার, প্রশিক্ষক মোঃ মনিরুজ্জামান সরকার উডব্যাজার, প্রশিক্ষক জি এম ফারুক উডব্যাজার, প্রশিক্ষক মোঃ জাহাঙ্গীর আলম উডব্যাজার, প্রশিক্ষক মোঃ সিরাজুল ইসলামসহ শাহরাস্তি উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান হতে প্রশিক্ষণে অংশ গ্রহনে আগত শিক্ষকবৃন্দ।

উল্লেখ্য, অনুষ্ঠানে স্কাউটিংয়ের প্রশিক্ষণে অংশ গ্রহন করে সফলভাবে সমাপ্ত করা ৮৫জন প্রশিক্ষনার্থীর মাঝে সনদপত্র বিতরণ করা হয়।

Powered by themekiller.com