Breaking News
Home / Breaking News / চাঁদপুরের কচুয়ায় নিষিদ্ধ ড্রেজার উচ্ছেদ অভিযান প্রশাসনের পরিপূর্ণ সফলতার শেষ প্রান্তে

চাঁদপুরের কচুয়ায় নিষিদ্ধ ড্রেজার উচ্ছেদ অভিযান প্রশাসনের পরিপূর্ণ সফলতার শেষ প্রান্তে

মফিজুল ইসলাম বাবুল,কচুয়াঃ
চাঁদপুরের সুনামধন্য জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ ও কচুয়া উপজেলা নির্বাহী অফিসার দীপায়ন দাস শুভ’র কঠোর নির্দেশে উপজেলার ১২ টি ইউনিয়নের সহকারী ভূমি কর্মকর্তা (তহশিলদার) ও থানা পুলিশের সহযোগিতায় নিষিদ্ধ ড্রেজারের তান্ডব লীলার উচ্ছেদ অভিযানে পরিপূর্ণ সফলতা হতে আর অল্প বাকী। প্রায় দেড় মাস পূর্ব থেকে এ উচ্ছেদ অভিযানে তহশিলদারগন প্রথমে তাদেরকে স্ব-ইচ্ছায় তা তুলে নেয়ার জন্য নোটিশ প্রদান করেছে। যারা তুলে নেয়নি অভিযানে তা ভেঙ্গে গুড়িয়ে দেয়া হয়েছে। তবে এখনও অভিযোগ আসছে কিছু তহশিলদারের যোগসাজশে বালি উত্তোলনের ব্যবসায়ীরা মেশিন খুলে না নিয়ে রাতে এবং বিশেষ করে শুক্র-শনিবারে সরকারী বন্ধের দিন সময়ে ড্রেজার চালিয়ে বালি উত্তোলন করে যাচ্ছে।
এক অভিযোগে এ প্রতিনিধি সোমবার (১১ অঅক্টোবর) উপজেলার ২ নং ইউনিয়নে সরজমিনে গেলে পাথৈর ভূমি অফিস সংলগ্ন চাঁনপাড়া গ্রামের নুরু মেম্বার বাড়ির শহিদুল ইসলাম নামে এক ব্যক্তি বেশ কয়েকদিন থেকে সরকারী হালটের পাশেই তার জমিতে নিষিদ্ধ ড্রেজার বসিয়ে বালি উত্তোলন করে আসছে । শহিদুল জানান, আমি সরকারী হালটের কোনো ক্ষতি করছিনা, গত ৭/৮ দিন থেকে আমার নিজ জমি থেকে এবং নিজের বাড়িতে ৮ শতক ভূমি ভরাট করছি। আর ৩/৪দিন লাগবে ভরাট করতে, তার পর বন্ধ করে দেবো।

এ ব্যাপারে তহশিলদার তোফাজ্জল হোসেন জানান, আমিতো তাকে বলেছি মেশিন তুলে নেয়ার জন্য, এখন যাবো এবং ভেঙ্গে গুড়ে উচ্ছেদ করে দিয়ে আসবো। তিনি আরো জানান, আমার ইউনিয়নে নোটিশ দেয়া স্বত্বেও, যারা ড্রেজার বন্ধ করেনি আমরা গত কয়েকদিন থেকে তাদের পাইপ মেশিন ভেঙ্গে উচ্ছেদ করে দিয়েছি। কচুয়ায় সম্পূর্ণ রূপে নিষিদ্ধ ড্রেজারের নামনিশানাসহ উচ্ছেদের দাবী করেছে সর্বমহলের জনাসাধারন।

Powered by themekiller.com