Breaking News
Home / Breaking News / চাঁদপুরে মাদক সেবনের দায়ে ১৪ আসামি আটক সমঝোতায় রাতেই ৮ জনের মুক্তি

চাঁদপুরে মাদক সেবনের দায়ে ১৪ আসামি আটক সমঝোতায় রাতেই ৮ জনের মুক্তি

চাঁদপুর প্রতিনিধিঃ
চাঁদপুর মডেল থানার এএসআই মেজবা ক্ষমতার প্রভাব খাটিয়ে আসামি আটক করে রফাদফা শেষে ছেড়ে দেওয়ার অভিযোগ উঠেছে।
মাদক সেবনের দায়ে চাঁদপুর পুরান বাজার পূর্ব শ্রীরামদী ও সাখুয়া মেঘনা নদীর পাড়ে পৃথক অভিযান চালিয়ে ১৪ জনকে আটক করে থানায় নিয়ে আসে।
মাদক বিক্রি ও সেবনের অপরাধে তাদেরকে আটক করলেও রাতের আধারে মোটা অঙ্কের টাকার বিনিময়ে ৮ জনকে ছেড়ে দিয়েছে ও বাকি ছয় জনকে ৩৪ ধারায় আদালতে প্রেরণ করে।
মাদক সেবন ও বিক্রির অপরাধে আসামিদের মামলায় গ্রেফতার না দেখিয়ে লোকদেখানো ৩৪ ধারায় অভিযুক্ত করে আদালতে প্রেরণ করলেও তারা আদালত থেকে জামিনে মুক্তি পেয়েছে।
এএসআই মেজবা ও তার সহযোগী হেলাল ও শহিদুল একত্রিত হয়ে প্রতিদিন রাতে মাদক উদ্ধারের নামে অভিযান করে আসামিদের আটকের পর মোটা অংকের টাকার বিনিময়ে ছেড়ে দিয়ে রমরমা বাণিজ্য চালাচ্ছে।
তাদের এসব কর্মকাণ্ডে অন্যান্য পুলিশ কর্মকর্তারা ও অতিষ্ঠ হয়ে পড়েছে। এই এসআই মেজবা খুটির জোর কোথায় নিয়ে জনমনে প্রশ্ন দেখা দিয়েছে। আসামিদের থানায় এনে রমরমা বাণিজ্য আবার কখনো ঘটনাস্থলে আটক করে রফাদফা শেষে ছেড়ে দেওয়ার গুরুতর অভিযোগ করেছে তাদের বিরুদ্ধে।
রবিবার রাতে গাঁজা সেবনের অপরাধের পূর্ব শ্রীরামদী থেকে ১১ জনকে আটক করে এই অভিযুক্ত মেজবা ও তার সহযোগীরা। বাকি তিনজনকে পৃথক অভিযানে আটক করে থানায় এনে বেদম মারধর করে।
৩৪ ধারায় ৬ জনকে আদালতে পাঠানো হয়ে জামিনে মুক্ত হয়ে মোবাইল ও গাড়ির চাবি নেওয়ার জন্য থানায় আসবে তারা এই ঘটনার বিবরণ দেয়।
এছাড়া এএসআই মেজবা কয়লা ঘাট থেকে সবুজ নামের এক যুবককে আটক করে থানায় এনে দ্বিতীয় তলায় নিয়ে বেদম মারধর করে। এসময় সবুজের আত্মচিৎকারে থানা প্রাঙ্গণ আঁতকে উঠে।
এই বেপরোয়া এএসআই মেজবার কর্মকাণ্ডে উর্দ্ধতন কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেছেন ভুক্তভোগীরা।

আসামি আটক করে রাতেই ছেড়ে দেওয়ার ঘটনাটি সুষ্ঠু তদন্ত করে অভিযুক্ত এএসআই মেজবা সহ তার সহযোগীদের বিরুদ্ধে প্রশাসনিকভাবে ব্যবস্থা গ্রহণ করলে আটক বাণিজ্য কমবে ও পুলিশের ভাবমূর্তি রক্ষা পাবে বলে মনে করছেন সচেতন মহল।

এ বিষয়ে অভিযুক্ত এএসআই মেজবা জানান, আসামি আটক ও ছেড়ে দেওয়ার বিষয়টি আমার জানা নেই, আসামিদের আমি ধরি না হলে অস্বীকার করেন, তবে কিছু জানতে চাইলে ওসি সাহেবের সাথে যোগাযোগ করবেন বলে তিনি জানান।

Powered by themekiller.com