Breaking News
Home / Breaking News / মেঘনায় অল্পের জন্যে রক্ষা পেলো দেড় শতাধিক যাত্রীর প্রাণ।

মেঘনায় অল্পের জন্যে রক্ষা পেলো দেড় শতাধিক যাত্রীর প্রাণ।

শামসুজ্জামান ডলার
ঢাকা থেকে চাঁদপুরগামী এমভি পূবালী-৫ নামের একটি লঞ্চের সঙ্গে একটি বালুর জাহাজের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে বালুর জাহাজটি ডুবে গেলেও যাত্রীবাহী লঞ্চটি দেড় শতাধিক যাত্রী নিয়ে অল্পের জন্যে রক্ষা পায়। সোমবার রাত আড়াইটার দিকে যাত্রীবাহী দুর্ঘটনার শিকার লঞ্চটি অর্ধডোবা অবস্থায় পাশে আমিরবাদের চরে উঠিয়ে দিলে যাত্রীরা নেমে আসেন। পরে এমভি বোগদাদিয়া-৮ এসে যাত্রীদের নিরাপদে চাঁদপুরে পৌঁছে দেয়।
খোঁজ নিয়ে জানা গেছে, এমভি আব এ ঝমঝম নিয়মিতভাবে ঢাকা-চাঁদপুর চলাচল করলেও এর পরিবর্তে সোমবার রাতে ঢাকা-পটুয়াখালীগামী এমভি পূবালী-৫ লঞ্চটি ঢাকা-চাঁদপুর যাতায়াতের জন্য আনা হয়। সেই পূবালী-৫ লঞ্চটির সঙ্গে বিপরীত দিক থেকে আসা একটি বালুর জাহাজের মুখোমুখি সংঘর্ষ হয়। ঘটনাস্থলেই বালির জাহাজটি ডুবে যায় আর যাত্রীবাহী লঞ্চটি অর্ধডোবা অবস্থায় নিকটস্থ চরে উঠিয়ে দিলে যাত্রীরা প্রাণে বেঁচে যায়। বালির বড় আকৃতির জাহাজ এমভি আয়েশা’য় থাকা ৯ স্টাফ সাঁতরে চরে উঠতে সক্ষম হয়।
দুর্ঘটনার খবর পেয়ে রাতেই উপজেলা নির্বাহী অফিসার শারমিন আক্তার, সহকারী কমিশনার (ভূমি) শুভাষীশ ঘোষ, মোহনপুর নৌ-পুলিশ ফাঁড়ি, স্থানীয় ফরাজীকান্দি ইউপি চেয়ারম্যান দেলোয়ার হোসেন দানেশ ঘটনাস্থলে পৌঁছেন।

এ বিষয়ে মোহনপুর নৌ-পুলিশ ফাঁড়ির এসআই আবু তাহের খান বলেন, বালির জাহাজের ৯ স্টাফ সাঁতরে চরে উঠে এসেছেন বলে জানা গেছে।

Powered by themekiller.com