Breaking News
Home / Breaking News / মতলবে সরকারি বই বিক্রির জন্য পাচারকালে উদ্ধার।। আটক ১

মতলবে সরকারি বই বিক্রির জন্য পাচারকালে উদ্ধার।। আটক ১

এইচ এম ফারুক ঃ
মতলব দক্ষিণে উপজেলার সরকারি প্রাথমিক বই বিক্রির জন্য পারচারের সময় বইসহ আটক করছে ১ জনকে। ২৩ অক্টোবর ১টায় ইউআরসি অফিস থেকে ২ হাজার ৫শ পিচ বই (প্রায় ১০ মন) পাঠ্য বই অটোরিকশা ও রিকশাযোগে বিক্রি করতে নিয়ে যাওয়ার সময় টিএন্ডটি রোডে গোপন সংবাদের ভিত্তিতে অফিসেরর পিয়ন সালেহ আহম্মদসহ বইগুলো আটক করা হয়।

জানা যায়, জনৈক পথচারীর গাড়িতে বইগুলো দেখে সন্দেহ হলে মতলব দক্ষিণ থানা পুলিশকে অবহিত করে। থানার এসআই মোঃ আলম সঙ্গীয় ফোর্স নিয়ে বই ও গাড়িসহ পিয়ন মোঃ সালেহকে আটক করে। পরে বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ শাহিদুল ইসলামকে অবহিত করলে তিনি তাৎক্ষণিক মুহূর্তে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করে বইগুলো উদ্ধার করে উপজেলা শিক্ষা অফিসার একেএম শহিদুল হক মোল্লার অধীন রাখা হয়।

একটি সূত্রে জানা গেছে, এ ঘটনার সাথে ইউআরসির ইন্সট্রাক্টর রাশেদা আতিক রোজী জড়িত রয়েছে। উপজেলা ইউআরসি ইন্সট্রাক্টর রাশেদা আতিক রোজীর কাছ থেকে এ বিষয়ে জানতে চাইলে তিনি জানান, বই বিক্রির সম্পর্কে আমি কিছুই জানি না বলে এড়িয়ে যান। আটক অফিসের পিয়ন মোঃ সালেহ এ ঘটনার সম্পূর্ণ সত্যতা শিকার করেছে।

বই বিক্রির সাথে আরো কেউ জড়িত আছে কিনা জানতে চাইলে মোঃ সালেহ সঠিক উত্তর না দিয়ে নিরব থাকেন। উপজেলা শিক্ষা অফিসার একেএম শহিদুল হক মোল্লা জানান, এগুলো সরকারি বই। ইউআরসি অফিসে শিক্ষকদের ট্রেনিং এর জন্য দেওয়া হয়েছে। উদ্ধারকৃত বইগুলো উপজেলা শিক্ষা অফিসের হেফাজতে রয়েছে। উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ শাহিদুল ইসলাম জানান, এ খবর পাওয়ার সাথে সাথেই বইসহ সালেহকে আটক করে নিয়ে আসা হয় এবং উদ্ধারকৃত বইগুলো উপজেলা শিক্ষা অফিসারের অধীনে রাখা হয়। এ ঘটনার সাথে জড়িতদেরকে চিহ্নিত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

Powered by themekiller.com