Breaking News
Home / Breaking News / চাঁদপুর কচুয়ায় ওসি”র নির্দেশে চৌকশ পুলিশ মফিজুল ইসলাম এর সফলতায় রহশ্য উদঘাটনসহ দু”গরু চোরের মূল হোতা

চাঁদপুর কচুয়ায় ওসি”র নির্দেশে চৌকশ পুলিশ মফিজুল ইসলাম এর সফলতায় রহশ্য উদঘাটনসহ দু”গরু চোরের মূল হোতা

মফিজুল ইসলাম বাবুল, কচুয়াঃ
কচুয়া থানা অফিসার ইনচার্জ (ওসি) মোঃ মহিউদ্দিন এর নির্দেশে চৌকশ পুলিশ অফিসার (এসআই) মফিজুল ইসলাম এর সফলতায় রহস্যসহ গরু চোরের মূল হোতা উপজেলার ৩ নং বিতরা ইউনিয়নের আব্দুল হামিদের ছেলে রাসেল মিয়া (৩৮) ও ৬ নং ইউনিয়নের তেতৈয়া গ্রামের লিটনকে গ্রেফতার করতে সক্ষম হয়। দীর্ঘদিন থেকে কচুয়া উপজেলায় গরু চোর বৃদ্ধিতে মানুষ দিশেহারা হয়ে পড়ে ছিলো। কিন্তু বর্তমান ওসি মোঃ মহিউদ্দিন এ থানায় যোগদানের পর থেকে অত্যান্ত প্রসংশনীয় ভূমিকা পালনের মধ্যে গরু চোর, ডাকাতি, মাদকসহ বিভিন্ন অপরাধ মূলক ঘটনা দিন দিন কমে আসছে বলে মানুষের মুখে মুখে শুনা যাচ্ছে। বিশেষ করে সম্প্রতিকালে বিভিন্ন সময়ে গরু চোর গ্রেফতার নিয়ে (১০ আগস্ট) ওসি মহিউদ্দিন থানার ফেসবুক আইডিতে এক প্রেস ব্রিফিং প্রকাশ করেন। তা হুবহ তুলে ধরা হলো।

প্রেসব্রিফিংএ তিনি উল্লেখ করেন ১ জুলাই পশ্চিম সহদেবপুর ইউনিয়নের দারাশাহী তুলপাই গ্রামের আলমগীর হোসেনের গোয়াল ঘর থেকে ২টি ও ৮ মার্চ গোহট উত্তর ইউনিয়নের নাউলা গ্রামের মো: সেলিমের গোয়াল ঘর থেকে ৪টি গরু রাতের অন্ধকারে চুরি করে নিয়ে যায় বলে আসামী লিটন চাঁদপুরের বিজ্ঞ আদালতে ১৬৪ ধারা জবান বন্দিতে জানান।তাছাড়া ৫ জুলাই রাত ৩টার সময় পার্শ্ববর্তী হাজীগঞ্জ উপজেলার জয়শরা তালুকদার বাড়িতে গরু চুরি করতে গেলে মতলব দক্ষিন ইউনিয়নের গাবুয়া গ্রামের মো: শরিফসহ ৪ চোরকে হাজীগঞ্জ থানা পুলিশ আটক করে চাঁদপুরের বিজ্ঞ আদালতে প্রেরণ করে। আটককৃত শরীফ বিজ্ঞ আদালতে ১৬৪ ধারা জবান বন্দিতে জানান,কচুয়া উপজেলার বিতারা ইউনিয়নের আ: হামিদের ছেলে রাসেল মিয়া(৩৮) ,তেতৈয়া গ্রামের খন্দকার বাড়ির লিটনসহ সংগবদ্ধ চক্র কচুয়া ও হাজীগঞ্জের বিভিন্ন স্থানে বিভিন্ন সময়ে গরু চুরি করে। এ ঘটনার পর কচুয়া থানা পুলিশ অভিযান চালিয়ে ৭ আগস্ট কচুয়ার বিতারা গ্রামের রাসেল ও ৮ আগস্ট তেতৈয়া গ্রামের লিটনকে গ্রেফতার করে ৯ আগস্ট সোমবার চাঁদপুরের বিজ্ঞ আদালতে প্রেরণ করে।
তিনি আরো উল্লেখ করেন বিতারা গ্রামের রাসেল অন্যান্য আসামীদের সাথে নিয়ে গরু চুরি করে পিকআপ দিয়ে অন্যান্য গরু চোরদের নিয়ে বিভিন্ন স্থানে বিক্রি করে। কচুয়া ও হাজীগঞ্জ থানা পুলিশ অভিযান চালিয়ে গরু চুরির সক্রিয় সদস্য কচুয়া থানার বিতারা ইউনিয়নের রাসেল মিয়া, তেতৈয়া গ্রামের লিটন,হাজীগঞ্জের এরশাদ জাহাঙ্গীর, শাকিব, মতলব দক্ষিনের শরীফ,চান্দিনা উপজেলার সজিবসহ ৭ জনকে গ্রেফতার করা হয়। গরু চুরির সাথে সম্পৃক্ত অন্যান্য চোরদেরকে গ্রেফতারের চেষ্টা চলছে।

error: Content is protected !!

Powered by themekiller.com