Breaking News
Home / Breaking News / নতুন শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্তি এ বছরই : শিক্ষামন্ত্রী

নতুন শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্তি এ বছরই : শিক্ষামন্ত্রী

অনলাইন নিউজঃ
শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, শিক্ষা আইনের কাজ আমরা শেষ করেছি। এটা মন্ত্রী পরিষদে পাঠানো হচ্ছে। আশা করছি, শিগগিরই জাতীয় সংসদে তা অনুমোদিত হবে। আমরা ইতিমধ্যে এমপিও নীতিমালা যুগোপযোগী করেছি। এর ভিত্তিতে এ বছরই নতুন শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্তির কাজ শুরু হবে।
শনিবার এডুকেশন রিপোর্টার্স অ্যাসোসিয়েশন, বাংলাদেশ (ইরাব) এর ম্যাগাজিন প্রকাশ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যুক্ত হয়ে এসব কথা বলেন তিনি। স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও মুজিববর্ষ উপলক্ষ্যে ৫০ বছরে বাংলাদেশের শিক্ষা প্রতিপাদ্যে ‘কলম’ নামে এই ম্যাগাজিন প্রকাশ করে ইরাব।
মন্ত্রী বলেন, শিক্ষা নিয়ে যারা কাজ করেন তাদের জন্য ইরাবের এই সংকলন সহায়ক গ্রন্থ হবে বলে আমি মনে করি। সাংবাদিক হিসেবে ইরাব সদস্যদের যে উপলব্ধি, বিশ্লেষণ ও অভিজ্ঞতা তা তারা তুলে ধরেছেন। লেখাগুলো আমাদের সহযোগিতা করবে। স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও মুজিববর্ষে এই প্রকাশনার জন্য আমি ইরাবকে ধন্যবাদ জানাই।
দীপু মনি বলেন, আমাদের শিক্ষার্থীদের মধ্যে পরীক্ষার চাপ, কোচিংয়ের চাপ, জিপিএ ৫ এর চাপ। এরমধ্যে কোনো আনন্দ নেই। তাদের সুপ্ত প্রতিভা বিকাশের সুযোগ অত বেশি নেই। সৃজনশীল পড়ালেখার মধ্যে আমরা কতটা সৃজনশীলতা শেখাতে পারছি সেটা নিয়েও আমাদের ভাবতে হবে। তবে আমরা মূল্যায়ন পদ্ধতি নিয়ে কাজ করছি। নতুন কারিকুলাম প্রণয়নের কাজও শেষেও পথে।

Powered by themekiller.com