Breaking News
Home / Breaking News / চাঁদপুর পূর্ব রামদাসদী পল্লী বিদ্যুতের তার ছিঁড়ে দুর্ঘটনার আশঙ্কা, অপসারণের দাবিতে এলাকাবাসীর বিক্ষোভ

চাঁদপুর পূর্ব রামদাসদী পল্লী বিদ্যুতের তার ছিঁড়ে দুর্ঘটনার আশঙ্কা, অপসারণের দাবিতে এলাকাবাসীর বিক্ষোভ

শাহরিয়ার খানঃ
চাঁদপুর সদর উপজেলার ১০ নং লক্ষীপুর মডেল ইউনিয়নের পূর্ব রামদাসদী গ্রামে পল্লী বিদ্যুতের ঝুঁকিপূর্ণ তার ছিড়ে বড় ধরনের দুর্ঘটনা থেকে রক্ষা পেয়ে এলাকাবাসী।
পূর্ব রামদাসদী গ্রামের ৮ নং ওয়ার্ডে ইদ্দিশ বেপারী বাড়ির সামনে হাজী চাপা উল্লাহ বেপারী পাঞ্জেগানা মসজিদের উপরে পল্লী বিদ্যুতের তার ছিঁড়ে পড়ে। এ সময় মসজিদে নামাজ পড়তে আসা মুসল্লিরা ও ইমাম বিদ্যুৎপৃষ্ট হয়ে অল্পের জন্য রক্ষা পায়।
শনিবার ভোরে পল্লী বিদ্যুৎ এর তিনটি ঝুঁকিপূর্ণ তার হঠাৎ মাটিতে পড়ে গিয়ে এ ঘটনা ঘটে। পল্লী বিদ্যুতের ঝুঁকিপূর্ণ তারটি অপসারণ করার দাবিতে এলাকাবাসী বিক্ষোভ করেন।
স্থানীয়রা অভিযোগ করে বলেন, পূর্ব রামদাসদী গ্রামে বাসিন্দারা ওয়াপদার বিদ্যুৎ ব্যবহার করে। এ এলাকায় পল্লী বিদ্যুৎ এর কোন মিটার নেই তার পরেও পল্লী বিদ্যুতের কর্মকর্তারা তাদের ঝুঁকিপূর্ণ তার বাড়ির উপর দিয়ে নিয়ে প্রায় এক কিলোমিটার দূরে দুটি বিদ্যুৎ সংযোগ দেয়। তারা রাস্তার উপর দিয়ে তার না নিয়ে মালিকানাধীন ব্যক্তিগত জায়গার উপর দিয়ে ঝুঁকিপূর্ণ তারটি নেওয়ার কারণে এর পূর্বে বেশ কয়েকবার তার ছিড়ে দুর্ঘটনা ঘটে। গেল কিছুদিন পূর্বে মমতাজ বেপারী নামের এক ব্যক্তির পল্লী বিদ্যুতের তারে বিদ্যুৎপৃষ্ট হয়ে অকালে মৃত্যুবরণ করেন। পল্লী বিদ্যুতের কর্মকর্তাদের বেশ কয়েকবার তাদের তার সরিয়ে নেওয়ার জন্য বলা হলেও তারা কর্ণপাত না কড়াই এ দুর্ঘটনা ঘটে যাচ্ছে।
হাজী চাপা উল্লাহ বেপারী পাঞ্জেগানা মসজিদের উপর হঠাৎ করে ঝুঁকিপূর্ণ তারটি ছেড়ে পড়ায় মসজিদের ইমাম মাওলানা জাকির হোসাইন বিদ্যুৎপৃষ্ট হয়ে অল্পের জন্য রক্ষা পায়। স্থানীয়রা চিরেপাড়া তারটি দেখতে পেয়ে তারগুলো নিরাপত্তা স্থানে সরিয়ে রাখে।

পল্লী বিদ্যুতের সংশ্লিষ্ট কর্মকর্তাদের প্রতি দাবি খুব দ্রুত যেন বাড়ির উপর থেকে এই ঝুঁকিপূর্ণ তাকে অপসারণ করা হয়।

error: Content is protected !!

Powered by themekiller.com