Breaking News
Home / Breaking News / চাঁদপুরের কচুয়ায় লকডাউন বাস্তবায়নে প্রশংসনীয় ভূমিকা পালন করছেন রোভার স্কাউট

চাঁদপুরের কচুয়ায় লকডাউন বাস্তবায়নে প্রশংসনীয় ভূমিকা পালন করছেন রোভার স্কাউট

মফিজুল ইসলাম বাবুল,কচুয়াঃ
সারাদেশে করোনা সংক্রমন বেড়ে যাওয়ায় জনসমাগম নিয়ন্ত্রনে কঠোর বিধি নিষেধ মানাতে প্রশাসনের পাশাপাশি রোভার স্কাউট সদস্যরা মাঠে সক্রিয় ভূমিকা পালন করছে। কচুয়া বঙ্গবন্ধু সরকারি ডিগ্রি কলেজ ও রহিমানগর শেখ মজিবুর রহমান ডিগ্রি কলেজের রোভার স্কাউট গ্রুপের রাসেল খানের নেতৃত্বে ২০ জন সদস্য কচুয়ার বাইপাস সড়ক, পৌর বাজার, সুবিদপুর মোড় ,রহিমানগর বাজার ও চৌরাস্তা মোড়ে লকডাউন বাস্তবায়নে কাজ করতে দেখা যায়। রবিবার সকাল থেকে পুলিশ প্রশাসনের সাথে সড়কে আগত যানবাহন ও মানুষকে ঘর মুখী করার পাশাপাশি যাদের মুখে মাস্ক নেই তাদেরকে মুখে মাস্ক পরিয়ে দিতে দেখা যায় রোভার স্কাউট সদস্য বিনয় সরকার, আবু বক্কর সিদ্দিকী,শরিফুল ইসলাম, শুভ, , ইয়ামিন, আব্দুল আল মামুন,মাজারুল প্রমূখ। তাদের এ উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন কচুয়ার সুশীল সমাজ ও সচেতনমহলের নেতৃবৃন্দ।
নেতৃবৃন্দরা বলেন, করোনার ভয়ে যেখানে রাজনৈতিক নেতারা ঘর থেকে বের হচ্ছে না, সেখানে রোভার স্কাউটের সদস্যরা প্রশাসনের পাশাপাশি নিজেদের জীবন বাজি রেখে করোনার ভয়কে উপক্ষো করে জনগণকে সচেতনতার জন্য কাজ করে যাচ্ছে। এটাও দেশ প্রেমের একটি অংশ।

রোভার স্কাউটের সদস্য রাসেল খান বলেন, আমরা স্বস্ব-উদ্যোগে নিজে থেকে করোনা ভাইরাস মোকাবেলায় জন সচেতনতার প্রচারনার লক্ষ্যে স্বাস্থ্যবিধি মেনে মাস্ক পরিধান করে প্রয়োজন ছাড়া ঘর থেকে বের না হওয়ার জন্য পরামর্শ দিচ্ছি। এবং বিনা প্রয়োজনে যারা বাজারে আসছে তাদেরকে আমরা বুঝিয়ে বাড়ি পাঠিয়ে দিচ্ছি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা দীপায়ন দাস শুভ জানান, উপজেলাধীন রোভার স্কাউট সদস্যরা সরকারের ঘোষিত লকডাউন বাস্তবায়নের জন্য উপজেলা ব্যপী টিম ওয়ারী কাজ করে যাচ্ছে। দেশের এই কালিÍ লগ্নে তাদের অবদান ষ্মরণীয় হয়ে থাকবে।

কচুয়া থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মহীউদ্দীন বলেন, পুলিশ প্রশাসনের পাশাপশি রোভার স্কাউট সদস্যরা স্বেচ্ছাসেবক হিসেবে আমাদের পাশাপশি জনগনকে সচেতনতায় করায় আমরা তাাদের প্রতি গর্বিত। তিনি পুলিশ প্রশাসনকে লকডাউন বাস্তবায়নে রোভার স্কাউটকে সহযোগিতা করার আহবান জানান।

error: Content is protected !!

Powered by themekiller.com