Breaking News
Home / Breaking News / ফরিদগঞ্জে মসজিদের ইমামকে মারধরের ঘটনায় থানায় মামলা দায়ের হয়েছে

ফরিদগঞ্জে মসজিদের ইমামকে মারধরের ঘটনায় থানায় মামলা দায়ের হয়েছে

আবু হেনা মোস্তফা কামাল, ফরিদগঞ্জ: ফরিদগঞ্জে মসজিদের ইমামসহ গ্রামবাসীকে মারধরের ঘটনায় সংশ্লিষ্ট থানায় একটি অভিযোগ দায়ের হয়েছে। অভিযোগটি জিডিভূক্ত হয়েছে। বাদী মুক্তিযোদ্ধা কাজী আলী আহমেদ। ইমামকে মারধরের কারণ জানতে গেলে বাদীসহ পাঁচজন পুনরায় হামলার শিকার হয়েছেন বলে অভিযোগে উল্লেখ করা হয়েছে। শনিবার রাতে অভিযোগটি ফরিদগঞ্জ থানায় দায়ের হয়েছে।

অভিযোগের বাদী মুক্তিযোদ্ধা আলী আহমেদ জানিয়েছেন, আমরা থানায় উপস্থিত হয়ে ওসি সাহেবের কাছে একটি লিখিত অভিযোগ দায়ের করেছি। চিকিৎসা নিতে গিয়ে অভিযোগ দায়েরে কিছুটা বিলম্ব হয়েছে। অভিযোগে মোস্তাফিজুর রহমান দুলাল (৫০), তার ছেলে ফায়ার সার্ভিসে কর্মরত ইকরাম হোসেন স্বাধীন (২৩), ভাই আলমগীর হোসেন (৪০) ও জাহাঙ্গীর হোসেন (৪৩)কে বিবাদী করা হয়েছে। বাদী তার অভিযোগে বলেছেন, বিবাদীরা পাইকপাড়া গ্রামের বাইতুল মামুর জামে মসজিদ-এর ইমামকে দারধর করেন। এর কারণ জানতে চাইলে বাদীসহ অন্তত পাঁচ জনকে মারধর করা হয়েছে। তিনি বলেন, আমরা উপযুক্ত বিচার চাই। অবশ্য, ইমামকে কেনো মারধর করা হয়েছে অভিযোগে তিনি উল্লেখ করেননি। তবে, ইমাম সাংবাদিক ও এলাকাবাসীর নিকট দাবী করেছেন, মসজিদ কমিটির সভাপতির পদে থাকতে না পেরে ১নং বিবাদী তাকে মারধর করেছেন। অপরদিকে, জানতে চাইলে মসজিদ কমিটির সভাপতির পদ থেকে সরানোর ব্যপারে ইমামের ষড়যন্ত্র ছিলো বলে অভিযুক্ত মোস্তাফিজুর রহমান দুলালও স্বীকার করেছেন। নির্ভরযোগ্য সূত্রে জানা গেছে, অভিযুক্ত মোস্তাফিজুর রহামন বাংলাদেশ পুলিশ বাহিনীতে কনস্টেবল পদে চাকরিরত।

ফরিদগঞ্জ থানার অফিসার ইনচার্জ শহীদ হোসেন জানিয়েছেন, মসজিদের ইমাম ও অপর কয়েক জনকে মারধরের ঘটনায় শনিবার রাতে একটি লিখিত অভিযোগ পেয়েছি। অভিযোগটি হুবহু লিপিবদ্ধ করা হয়েছে এবং জেলার উর্ধতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে। যথাযথ বিধি মোতাবেক তদন্ত সাপেক্ষে পরবর্তী কার্যক্রম গ্রহণ করা হবে। এক প্রশ্নের উত্তরে তিনি বলেন, বিধি মোতাবেক মোস্তাফিজুর রহমান দুলালের বিষয়ে সংশ্লিষ্ট ইউনিটে (তার কর্মস্থলে) যথাযথ মাধ্যমে রিপোর্ট প্রদান করা হবে। সে মোতাবেক তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেয়া হবে।

উল্লেখ্য, প্রায় দেড় বছর পূর্বে কমিটির সভাপতির পদ হারিয়েছেন মোস্তাফিজুর রহমান দুলাল। এ ঘটনায় ইমামের হাত রয়েছে বলে তার ধারণা। শনিবার বিয়ের দাওয়াতে যাওয়ার সময়ে ওই ইমামকে পিটিয়ে আহত করেন কনস্টেবল মোস্তাফিজুর রহমান দুলাল। ঘটনা জানতে গেলে এলাকাবাসীর ওপর চড়াও হন মোস্তাফিজুর রহমান ও তার নিকট জনেরা। এতে উভয়ের মধ্যে সংঘর্ষ বাধে। সংঘষ্যে অন্তত ৮ জন আহত হয়েছেন। আহত ইমাম আবুল কালাম আজাদসহ দু’পক্ষের চারজন ফরিদগঞ্জ উপজেলা স্বাস্খ্য কমপ্লেক্স ও চাঁদপুর সদর হাসপাতালে ভর্তি হয়েছেন।

Powered by themekiller.com