Breaking News
Home / Breaking News / লক্ষ্মীপুরে শ্রমিকের উপর হামলার ঘটনায় এলাকাবাসীর প্রতিবাদ

লক্ষ্মীপুরে শ্রমিকের উপর হামলার ঘটনায় এলাকাবাসীর প্রতিবাদ

মোহাম্মদ ইয়াছিনঃ পত্র পত্রিকা খুললেই দেখা যায় শ্রমিকরা নানা ভাবে হয়রানি,সড়যন্ত্র কিংবা হামলার শিকার । তেমনি একটি ঘটনা ঘটে দত্তপাড়া ইউনিয়নের রমারখীল গ্রামে। সদর উপজেলার দত্তপাড়া ইউনিয়নে হামলায় তিন জন আহত হয়। স্থানীয়রা তাদেরকে উদ্ধার করে লক্ষ্মীপুর সদর হাসপাতালে ভর্তি করে। যার নং ৬৬৬৫/১১,৬৩৬৭/১২,৬৩৬৬/১১ ।
আহতরা হলেন বেলাল হোসেন, মানিক,নুর আলম । এ বিষয়ে আহতরা জানান, আমরা দিন মজুর। টাকার বিনিময়ে কাজ করি। হটাৎ করে আনোয়ার হোসেন,সিরাজ,আবদুল্লাহ, আবু বকর আমাদের উপর হামলা করে। ঘটনাটি নিয়ে মৃত হাবিব উল্যাহর পুত্র নুরুল আমিন জানান, আমার দখলিও জমির গাছ কাটার সময় আনোয়ার হোসেন,সিরাজ,আবদুল্লাহ, আবু বকর শ্রমিকদেরকে মারধর করে।
আমি এর বিচার চাই!
তিব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে দত্তপাড়া ইউনিয়ন ছাত্রলীগ সভাপতি কাজী নিজাম ও স্থানীয়রা জানান, নুরুল আমিন এর দখলিও জমির গাছ বিক্রি করে। যার নিকট গাছ বিক্রি করে সে কয়েকজন শ্রমিক নিয়ে গাছ কাটার সময় হোসেন,সিরাজ,আবদুল্লাহ, আবু বকর দেশীয় অ¯্র নিয়ে শ্রমিকদেরকে মারধর করে। শ্রমিকদেরকে মারধর করার সময় আনোয়ার হোসেনের পা কাটা যায়। আনোয়ার হোসেন পা কাটা কে ইসু করে সদর হাসপাতালে ভর্তি হয়ে ইউনিয়ন ছাত্রলীগ সহ-সভাপতি জয়নালসহ কয়েকজনকে আসামী করে মামলা করে। মামলাটি সম্পর্ণ মিথ্যা বলে দাবী করেন ছাত্রলীগ নেতা ও স্থানীয়রা।
আনোয়ার হোসেন উপরে মন্তাজের কথা জানতে চাইলে স্থানীয়রা জানান, মন্তাজ একজন মামলাবাজ। সে কারণে বিনা কারণে সাধারণ মানুষের সাথে খারাপ আচারণ করে থাকে। সে এক সময় শামীম বাহিনীর সদস্য ছিল বলে জানা গেছে। এলাকায় এমন কোনো অপরাধ নেই যে সে করেনি। তার ভয়ে রমারখীল এলাকার যুবতী মেয়েরা আতঙ্গে দিন কাটাত ।
এমনকি অভিবাবকরা মন্তাজের ভয়ে অল্প বয়সে তাদের মেয়েদেরকে বাল্যবিবাহ দিতে বাধ্য হত বলে জানা গেছে। কয়েক বছর সে প্রবাসী থাকার কারণে এলাকার মানুষ শান্তিতে বসবাস করে। এখন মন্তাজ দেশে এসে সাধারণ মানুষদেরকে পের হয়রানি শুরু করে বলে ছাত্রলীগ নেতা ও স্থানীয় সূত্রে জানা গেছে।
এ সকল অপরাধের বিষয়ে মন্তাজের কাছে জানতে চাইলে সে জানান, আমি কখনো অপরাধ করেনি। নরুল আমিন আমার গাছ কেটে নেওয়ার সময় আমি বাঁধা দিই। এসময় তারা আমাকে মারধর করে আমার গাছ কেটে নিয়ে যাই!
যাই হোক, এলাকাবাসী ঘটনাটি নিয়ে জেলা পুলিশ সুপারের হস্তক্ষেপ কামনা করেন।

Powered by themekiller.com