Breaking News
Home / Breaking News / অগ্নিনির্বাপণে বিভিন্ন বাসাবাড়ি তৈরিতে সচেতন থাকতে হবে

অগ্নিনির্বাপণে বিভিন্ন বাসাবাড়ি তৈরিতে সচেতন থাকতে হবে

চাঁদপুর প্রতিনিধি :
দুর্ঘটনা-দুর্যোগে সবার আগে সবার পাশে। এই শ্লোগানকে ধারণ করে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ ২০২০ ইং উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
১৯ নভেম্বর বৃহস্পতিবার সকালে চাঁদপুর শহরের মিশন রোড ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স কার্যালয় আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ আব্দ আব্দুল্লাহ আল মাহমুদ জামান।
এ সময় তিনি বলেন, ফায়ার সার্ভিস এমন একটি কাজ যে কাজে ফায়ার সার্ভিস কর্মীদের যেকোনো সময় কাজের জন্য প্রস্তুত থাকতে হয়।
তিনি বলেন, বিপদকালীন সময়ে নিজেদের জীবনের ঝুঁকি নিয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা মানুষের জানমাল রক্ষা এগিয়ে আসেন। এরকম জীবনের ঝুঁকি নিয়ে কাজ করা অন্যান্য পেশায় খুব কমই আছে। তিনি বলেন ফায়ার সার্ভিস কর্মীরা শুধু আগুন নেভানোর কাজই করেন না তারা নৌ এবং সড়ক দুর্ঘটনায়ও উদ্ধার কাজ করেন।
এই বাহিনীর প্রত্যেক দায়িত্বশিল সদস্য সর্বদা নিজেদের প্রস্তত রাখেন মানুষের বিপদে মানুষের সহযোগিতায় সাহায্যের হাত বাড়িয়ে দেন।
তিনি আরো বলেন অগ্নিনির্বাপণের ক্ষেত্রে আমাদেরকে বিভিন্ন বাসাবাড়ি তৈরি করতে হলো সচেতন থাকতে হবে। বিভিন্ন অলি গলিতে অনেক ঘরবাড়ি নির্মাণ করতে হলে একটা গাড়ী যাতায়াতের ব্যবস্থা রাখতে হবে।
তাই এই ক্ষেত্রে আপনাদেরকেও উদ্ধার, অগ্নি প্রতিরোধ ও অগ্নি নির্বাপন কার্যকর্ম সম্পর্কে জনসাধারণকে অবহিতকরন ও সচেতনতা সৃস্টি করতে হবে।
চাঁদপুর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স কার্যালয়ের সহকারী উপ-পরিচালক মোঃ ফরিদ আহমেদের সভাপতিত্বে সভায় আরো উপস্থিত ছিলেন মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহকারী পরিচালক এ কে দিদারুল আলম, আনাছার বিডিবির জেলা কমান্ডার শাহ নেওয়াজ, জেলা মার্কেটিং অফিসার রেজাউল করিম, চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি ও বি টিভির জেলা প্রতিনিধি গোলাম কিবরিয়া জীবন প্রমুখ।
অনুষ্ঠান পরিচালনা করেন, ফায়ারম্যান কামরুল হাসান।
সভায় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের দায়িত্ব, সেবা কার্যক্রম, অগ্নিকাণ্ডসহ যেকোনো দুর্ঘটনা, দুর্যোগ মোকাবেলায় করণীয় বিষয় সম্পর্কে ব্যাপক জনসচেতনতা তৈরি করে মহড়া দেয়া হয়। সভা শেষে কার্যালয় থেকে এক যান্ত্রিক বহর বের হয়ে লিফলেট বিতরণ করে।

Powered by themekiller.com