Breaking News
Home / Breaking News / শাহবাগে স্বরাষ্ট্রমন্ত্রীর পদত্যাগ দাবি

শাহবাগে স্বরাষ্ট্রমন্ত্রীর পদত্যাগ দাবি

বিশেষ প্রতিনিধিঃ
নোয়াখালীতে গৃহবধূকে বিবস্ত্র করে নির্যাতনসহ ধর্ষণের বিভিন্ন ঘ’টনার প্রতিবাদে স্বরাষ্ট্রমন্ত্রীর পদত্যাগ দাবি করা হয়েছে। সোমবার (৫ অক্টোবর) রাজধানীর ব্যস্ততম সড়ক শাহবাগ মোড় অবরোধসহ বিক্ষোভ মিছিল থেকে স্বরাষ্ট্রমন্ত্রীর পদত্যাগ দাবি করেন শতাধিক মানুষ।
বেলা ১১টার দিকে মিছিলসহ শাহবাগ মোড়ে অবস্থান নিয়ে বিক্ষোভ শুরু করেন ছাত্র ইউনিয়নের নেতাকর্মীরা। এ সময় তারা সম্প্রতি দেশের বিভিন্ন এলাকায় সংঘ’টিত ধর্ষণ ও নারী নির্যাতনের প্র’তিবা’দ এবং জড়িতদের বিচার দাবি করে স্লোগান দিতে থাকেন।
বিভিন্ন রাজনৈতিক ও নাগরিক সংগঠনের নেতারা সংহতি জানিয়ে বিক্ষাভে যোগ দেন। পরে শাহবাগ মোড় অবরোধ ও বিক্ষোভ মিছিল-সমাবেশ করেন তারা। সোমবার বিকেলে সেখান থেকে পরবর্তী কর্মসূচী ঘোষণা করা হয়।
এ সময় ছাত্র ইউনিয়েনর সাধারণ সম্পাদক অনিক রায় বলেন, ধর্ষণের দৃষ্টান্তমূলক ব্যবস্থা হিসেবে স্বরাষ্ট্রমন্ত্রীকে পদত্যাগ করতে হবে। এ দাবিতে মঙ্গলবার বেলা ১১টায় কালো পতাকা মিছিল নিয়ে প্রধানমন্ত্রীর কার্যালয় অভিমুখে পদযাত্রা কর্মসূচী পালন করা হবে।
বেগমগঞ্জ উপজেলার একলাশপুরে এক গৃহবধূকে বিবস্ত্র করে নির্যাতনের ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হওয়ার পর সোমবার আবদুর রহিম (২২) নামে অ’ভিযুক্ত এক যুবককে গ্রে’প্তার করে পুলিশ। এ ছাড়া ঢাকা ও নারায়ণগঞ্জ থেকে সন্দেহভাজন আরও দুজনকে আ’টক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) সদস্যরা।

error: Content is protected !!

Powered by themekiller.com