Breaking News
Home / Breaking News / ঈদে ট্রেনের টিকিট অনলাইনে, বাড়ছে না ট্রেনের সংখ্যা

ঈদে ট্রেনের টিকিট অনলাইনে, বাড়ছে না ট্রেনের সংখ্যা

বিশেষ প্রতিনিধিঃ
আসন্ন ঈদে ট্রেনের সংখ্যা বাড়ছে না। যেভাবে চলছে সেভাবেই ট্রেন চলবে। অনলাইনে টিকিট বিক্রি করা হবে। টিকিটবিহীন যাত্রীরা স্টেশনে প্রবেশ করতে পারবে না।
শনিবার কমলাপুর রেলস্টেশনে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এসব কথা বলেন রেলপথ মন্ত্রী নূরুল ইসলাম সুজন।
রেলপথ মন্ত্রী বলেন, আসন্ন ঈদে ট্রেনের সংখ্যা বাড়ছে না। যেভাবে চলছে সেভাবেই ট্রেন চলবে। অনলাইনে টিকিট বিক্রি করা হবে। টিকিটবিহীন যাত্রীরা স্টেশনে প্রবেশ করতে পারবে না। এ জন্য দেশের বড় স্টেশনগুলোতে প্রবেশ নিয়ন্ত্রণ (এক্সেস কন্ট্রোল) করার জন্য বেড়া দেওয়ার প্রকল্পের কাজ চলছে।

রেলমন্ত্রী আরো বলেন, জয়দেবপুর থেকে ঈশ্বরদী ও জামালপুর পর্যন্ত ডাবল লাইন হবে। এ ছাড়া ঢাকা থেকে টঙ্গী পর্যন্ত চতুর্থ লাইন এবং টঙ্গী থেকে জয়দেবপুর পর্যন্ত ডাবল লাইনের কাজ চলছে। ডাবল লাইনের কাজ শেষ হলে ঢাকার মধ্যে অধিকসংখ্যক ট্রেন চালানো যাবে। এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, ঈদুল আজহায় ট্রেনের সংখ্যা বাড়ছে না। যেভাবে এখন চলছে সেভাবে চলবে।
এ সময় রেলপথ মন্ত্রণালয়ের সচিব মো. সেলিম রেজা, বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক মো. শামসুজ্জামানসহ রেলওয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
মন্ত্রী ট্রেনযোগে বিমানবন্দর, জয়দেবপুর, টঙ্গী ও নরসিংদী রেলস্টেশন পরিদর্শন করেন। বিমানবন্দর রেলস্টেশনের প্ল্যাটফর্ম সংস্কারকাজ ও স্টেশনের সীমানা ঘেরার নির্মাণকাজ পরিদর্শন করেন। সেখানে প্ল্যাটফর্মের উচ্চতা ট্রেনের উচ্চতার সঙ্গে সমন্বয় করা হচ্ছে।

Powered by themekiller.com