Breaking News
Home / Breaking News / চাঁদপুরে ৩৮০ কেজি নিষিদ্ধ পলিথিন জব্দ, দুই ব্যবসায়ীর জরিমানা

চাঁদপুরে ৩৮০ কেজি নিষিদ্ধ পলিথিন জব্দ, দুই ব্যবসায়ীর জরিমানা

ষ্টাফ রির্পোটারঃ
চাঁদপুরে পরিবেশ অধিদপ্তরের অভিযানে প্রায় ৩৮০ কেজি নিষিদ্ধ পলিথিন শপিং ব্যাগ জব্দ করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার পরিবেশ অধিদপ্তর ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. ছামিউল ইসলামের নেতৃত্বে এ অভিযান পরিচালিত হয়। অভিযানে পুরাণবাজারের ব্যবসায়ী প্রবীর সাহা ও আব্দুল কাদের শেখকে ৫ হাজার টাকা করে মোট ১০ হাজার টাকা জরিমানা করা হয়।
জেলা পরিবেশ অধিদপ্তর প্রেস বিজ্ঞপ্তিতে জানিয়েছে, চাঁদপুর জেলার সদর উপজেলায় নিষিদ্ধ ঘোষিত পলিথিন শপিং ব্যাগের বিরুদ্ধে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। উক্ত অভিযানে পুরাণবাজারের ঘোষপট্টির মেসার্স জগবন্ধু স্টোর থেকে আনুমানিক ২০ কেজি নিষিদ্ধ পলিথিন শপিং ব্যাগ জব্দ করা হয়। পরে প্রতিষ্ঠানের সত্ত্বাধিকারী স্বত্বাধিকারী প্রবীর সাহাকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।
এছাড়া পুরাণবাজারের ঘোষপট্টি এলাকার মেসার্স বিছমিল্লাহ স্টোর থেকে ১৮০ কেজি পলিথিন জব্দ করা হয়। এর সত্ত্বাধিকারী আব্দুল কাদের শেখকে জরিমানা করা হয় ৫ হাজার টাকা।
মোবাইল কোর্টে উপস্থিত ছিলেন পরিবেশ অধিদপ্তর, চাঁদপুর জেলা কার্যালয়ের উপপরিচালক জনাব এ, এইচ, এম, রাসেদ, নমুনা সংগ্রহকারী জনাব মোঃ মোবারক হোসেন। মোবাইল কোর্টে প্রসিকিউশন প্রদান করেন পরিবেশ অধিদপ্তর, চাঁদপুর জেলা কার্যালয়ের পরিদর্শক জনাব উত্তম কুমার।
জব্দকৃত পলিথিন শপিং ব্যাগ বিধিসম্মতভাবে ডিসপোজালের জন্য পরিবেশ অধিদপ্তরে হস্তান্তর করা হয়েছে। ভবিষ্যতেও এ ধরণের অভিযান অব্যাহত থাকবে।

error: Content is protected !!

Powered by themekiller.com