Breaking News
Home / Breaking News / ‘টেলিভিশনকে শুধু বিনোদনের মাধ্যম হিসেবে ভূমিকা রাখলে চলবে না’

‘টেলিভিশনকে শুধু বিনোদনের মাধ্যম হিসেবে ভূমিকা রাখলে চলবে না’

অনলাইন ডেস্ক : ঢাকা টেলিভিশন গুলো কে শুধু বিনোদনের মাধ্যম হিসেবে ভূমিকা রাখলে চলবে না উল্লেখ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বস্তুনিষ্ঠ সংবাদ ও অনুষ্ঠান পরিবেশনের মাধ্যমে দেশের মানুষের উন্নত মনন গঠনে অবদান রাখতে হবে।

বেসরকারি স্যাটেলাইট টেলিভিশন চ্যানেল আইয়ের বিশ বছরে পদার্পণ উপলক্ষে এ বাণীতে এসব কথা বলেন তিনি।

বাণীতে চ্যানেল আই পরিবারকে শুভেচ্ছা জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, ২০ বছরে পদার্পণ উপলক্ষে চ্যানেলটির পরিচালনা পর্ষদ, সাংবাদিক, কলাকুশলী ও কর্মকর্তা-কর্মচারীসহ সকলকে আমি শুভেচ্ছা ও অভিনন্দন জানাচ্ছি।

‘‘আওয়ামী লীগ সরকার সবসময়ই দেশে গণমাধ্যমের বিকাশে অগ্রণী ভূমিকা পালন করেছে। ১৯৯৬-২০০১ মেয়াদে আমরাই প্রথম দেশে বেসরকারি স্যাটেলাইট টেলিভিশন চালুর অনুমোদন দেই।’’

শেখ হাসিনা আরো বলেন, ‘আমাদের সরকার রূপকল্প ২০২১ ও ২০৪১ বাস্তবায়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। এ লক্ষ্য অর্জনে গণমাধ্যম গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে। আমরা তথ্য অধিকার আইন প্রণয়ন ও তথ্য কমিশন প্রতিষ্ঠা করেছি। জাতীয় সম্প্রচার নীতিমালা ২০১৪ প্রণয়ন করা হয়েছে। বেসরকারিখাতে ৪৪টি টেলিভিশন, ২৮টি এফএম রেডিও এবং ৩২টি কমিউনিটি রেডিও’র অনুমোদন দেওয়া হয়েছে। আমরা সাংবাদিকদের কল্যাণে ‘বাংলাদেশ সাংবাদিক কল্যাণ ট্রাস্ট আইন ২০১৪’ প্রণয়ন করেছি। আমাদের এ সকল পদক্ষেপের ফলে দেশের গণমাধ্যম এখন পূর্ণ স্বাধীনতা ভোগ করছে।’

সন্ত্রাস ও জঙ্গিবাদ মোকাবিলায় জনসচেতনতা সৃষ্টিতে গণমাধ্যম হিসেবে টেলিভিশন গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারে বলে বলেও মনে করেন তিনি।

চ্যানেল আইয়ের সম্মৃদ্ধি কামনা করে প্রধানমন্ত্রী বলেন, আমি আশা করি, চ্যানেল আই বস্তুনিষ্ঠ সংবাদ ও রুচিশীল অনুষ্ঠান প্রচারের মাধ্যমে আবহমান বাঙালি সংস্কৃতি, ঐতিহ্য ও মহান মুক্তিযুদ্ধের চেতনাকে সমুন্নত রেখে সন্ত্রাস ও জঙ্গিবাদমুক্ত শান্তিপূর্ণ বাংলাদেশ বিনির্মাণে আরও কার্যকর ভূমিকা রাখবে।

‘‘আমি চ্যানেল আইয়ের উত্তরোত্তর সমৃদ্ধি কামনা করছি। জয় বাংলা, জয় বঙ্গবন্ধু, বাংলাদেশ চিরজীবী হোক।’’

সংগ্রহ : চ্যানেল আই

Powered by themekiller.com