Breaking News
Home / Breaking News / করোনা ভাইরাসে সৃষ্ট সংকট মোকাবেলায় কেন্দুয়া বাসীর পাশে রয়েছেন যুব নেতা সাইফুল ইসলাম খান সোহেল

করোনা ভাইরাসে সৃষ্ট সংকট মোকাবেলায় কেন্দুয়া বাসীর পাশে রয়েছেন যুব নেতা সাইফুল ইসলাম খান সোহেল

নিপুন জাকারিয়া :—

জামালপুর সদর উপজেলার জেলা শহর সংল্গন ১ নং কেন্দুয়া ইউনিয়ন পরিষদটি একটি অবহেলিত ইউনিয়ন। জেলা শহরের সংল্গন হওয়ায় করোনা ভাইরাসের কারণে লগডাউনে থাকা এই এলাকার নিম্ন আয়ের মানুষেরা সরকারী এবং বেসকারী ত্রাণ সামগ্রী থেকে বন্চিত হচ্ছে সব চেয়ে বেশি। শহরের বৃত্তবান ও রাজনৈতিক নেতাদের এই ইউনিয়ন নিয়ে নেই তেমন কোন মাথা ব্যাথা। যদিও এই ইউনিয়নে রয়েছের সব কয়টি ইউনিয়নের চেয়ে দরিদ্র হাজমপাড়া তথা(গুটকাপারা)সহ নিম্ম শ্রেনী লোকদের ঘন-বসতী। এই নিম্ন আয়ের মানুষের জন্য সকলকে এগিয়ে আসার আহবান জানান-এই ইউনিয়নের কৃতি সন্তান সদর উপজেলা যুবলীগের সাধারন সম্পাদক সাইফুল ইসলাম খান সোহেল। তিনি রবিবার দিনব্যাপী কেন্দুয়া ইউনিয়নে প্রতিটি মোড় এবং বাজারে ড্রাম বসিয়ে হাত ধোয়া ধুইতে উৎসাহ করেন। এসময় রাস্তায় পাশে থাকা এবং মোড়ে থাকা প্রায় দুই হাজার মানুষের মাঝে সাবান ও মাস্ক বিতরন করেন তিনি।

এই সময় প্রতিবেদককে সাইফুল ইসলাম খান সোহেল বলেন কেন্দুয়া বাসীকে সচেতন করতে কাজ করে যাচ্ছি। বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্দেশ মেনে চলে সকলকে ঘরে থাকার আহবান জানান তিনি। তিনি বলেন- বিশ্ব আজ করোনা ভাইরাস কারণে সংকটপূর্ণ। এই সংকটে সকলকে ঐক্যবন্ধ ভাবে দরিদ্র মানুষের পাশে থাকতে হবে। আমাদের প্রতিটি মানুষের উচিৎ সরকারী আইন মেনে, ঘরে থেকে এ যুদ্ধে শরিক হয়ে, করোনাকে প্রতিহত করে যুদ্ধে বিজয় ছিনিয়ে আনা। তিনি আরো বলেন- কেন্দুয়ার দরিদ্র মানুষের পাশে আমি সময় ছিলাম,লগ ডাউনে থাকা মানুষের পাশেও রয়েছি। তিনি সরকারের পাশা-পাশি গ্রামের ধনবান ব্যক্তিদের এই সংকটে এগিয়ে আশার আহবান জানান।

জানা যায়- কোভিড-১৯ নোবেল করোনা প্রতিরোধে জনগনকে সচেতন করতে প্রথম থেকেই লিফলেট বিতরন ও বিভিন্ন সচেতনতা মুলক প্রচারনা করেন সদর উপজেলা যুবলীগের এ নেতা। তিনি ভয়াবহ করোনা ভাইরাসের কবল থেকে রক্ষা পেতে সমাজের সচেতন বিত্তবানসহ সরকার ও রাজনৈতির নেতাকর্মীদেৱও এগিয়ে আশার আহবান জানান। এবং এই সংকট মুহুর্ত্যেতে কেন্দুয়া বাসীর মানবতার ফেৱিওয়ালা হয়ে কাজ করতে চান।

এ সমময় উপস্থিত ছিলেন- সদর উপজেলা যুবলীগের সহ-সম্পাদক সুলাইমান কবির জনি, কেন্দুয়া ইউনিয়ন যুবলীগের সভাপতি মোরাদ হোসেন তরফদার, সাধারন সম্পাদক ইউপি সদস্য মোতালেন হোসেন, সাবেক ছাত্র নেতা রাকিমুন জামান রিংকু, ইউনিয়ন যুবলীগের যুগ্ন সাধারন সম্পাদক সিহাব, সাংগঠনিক সম্পাদক আল-আমিন, অর্থ বিষয়ক সম্পাদক জাকারিয়া তৌহিদুল খায়ের, সদস্য থানা ছাত্র লীগের প্রস্তাবিত কমিটির সভাপতি নাজমুল, ১ নং ওয়ার্ড় যুবলীগের সভাপতি বেলায়েত হোসেন বেলা, সাধারন সম্পাদক হাসিবুল হাসান রুবেলসহ মাহাবুব, হালিম, বাবু, বাদলসহ অনেকে।

Powered by themekiller.com