Breaking News
Home / Breaking News / নির্বাচনে যে সরকারই আসুক বাংলাদেশ চাইবে বাণিজ্য বৃদ্ধির ধারা ধরে রাখতে’

নির্বাচনে যে সরকারই আসুক বাংলাদেশ চাইবে বাণিজ্য বৃদ্ধির ধারা ধরে রাখতে’

ঢাকা প্রতিনিধি : অর্থমন্ত্রী আবুল মাল আবুল আবদুল মুহিত আন্তঃবাণিজ্য বৃদ্ধির তাগিদ দিয়ে বলেছেন: আগামী নির্বাচনে যে সরকারই আসুক বাংলাদেশ চাইবে প্রতিবেশী দেশ ভারতসহ এই অঞ্চলে বাণিজ্য বৃদ্ধির ধারা ধরে রাখতে।

রোববার রাজধানীর হোটেল সোনারগাঁওয়ে ইন্সটিটিউট অব কস্ট এন্ড ম্যানেজমেন্ট একাউনট্যান্টস অব বাংলাদেশ আইসএমএবির আয়োজনে টেকসই উন্নয়ন লক্ষ্য নিয়ে দিনব্যাপী সেমিনারের প্রধান অতিথির বক্তব্য এ কথা বলেন তিনি।

টেকসই উন্নয়ন বিষয়ে ওই অনুষ্ঠানে জাতিসংঘের আবাসিক সমন্বয়ক মিয়া সেপ্পো বলেন: সাসটেইনেবল ডেভেলপমেন্ট গোলস এসডিজিতে ভালো করতে সরকারী-বেসরকারী অংশীদারিত্ব এবং নাগরিক সমাজকে একসাথে কাজ করতে হবে।

আইসএমএবির আয়োজনে ওই অনুষ্ঠানে মূল প্রবন্ধ উপস্থাপন করেন এসডিজি বিষয়ে বৈশ্বিক সংস্থা গ্লোবাল রিপোটিং ইনিসিয়েটিভ জিআরআই এর প্রধান পিয়েত্রো বারতাজি। সহস্রাব্দ উন্নয়ন লক্ষ্য এমডিজির মতো এসডিজিতেও বাংলাদেশ ভালো করবে আশা তার।

নির্ধারিত সময়ের আগেই বাংলাদেশ এসডিজির অনেক লক্ষ্য পূরণে সফল হওয়ার আশাবাদ ব্যক্ত করে অর্থমন্ত্রী বলেন: এজন্যই বাণিজ্য ও বিনিয়োগ এর ক্ষেত্রে সরকার অগ্রাধিকার দিয়েছে।

সাম্প্রতিক বছরে অর্থনীতি এবং মানব উন্নয়ন সূচকে বাংলাদেশের অর্জন প্রশংসনীয়, তবে তুষ্টিতে না ভুগে সবাইকে সাথে নিয়ে এসডিজিতে ভালো করার তাগিদ দেন জাতিসংঘের আবাসিক সমন্বয়ক।

দিনব্যাপী আয়োজনে সদস্যদের অংশগ্রহণে সেমিনারে দেশি-বিদেশি বিশেষজ্ঞরা ১৮টি প্রবন্ধ উপস্থাপন করেন।

Powered by themekiller.com