Breaking News
Home / Breaking News / শাহরাস্তি উপজেলার খামপাড়-বিজয়পুর রাস্তাটির বেহাল অবস্থা, যেন দেখার কেউ নেই!

শাহরাস্তি উপজেলার খামপাড়-বিজয়পুর রাস্তাটির বেহাল অবস্থা, যেন দেখার কেউ নেই!

মোঃ রুহুল আমিন : চাঁদপুরের শাহরাস্তি উপজেলার রায়শ্রী উত্তর ইউনিয়নের ৬ নং ওয়ার্ডের খামপাড়-বিজয়পুর(রাস্তা নম্বর-৪১৩৯৫৫০৩১) গ্রামের একমাত্র রাস্তাটির বেহাল অবস্থা,এই রাস্তাটি এখনও কাঁচা, যেন দেখার কেউ নেই। ১৯৯৬ সালে বর্তমান এমপি মহোদয় প্রথমবার সংসদ সদস্য নির্বাচিত হওয়ার পর এই রাস্তার দু’পাশে থাকা ফসলী জমি ও গ্রামের পানি সরার জন্য খালে উপর একটি ব্রিজ নির্মান করে দিয়ে ছিলেন যার অবস্থা এখন বড় নাজুক। যেকোন মুহূর্তে উক্ত ব্রিজটি ভেঙ্গে পড়ে জানমালের ব্যাপক ক্ষতি হবার সম্ভাবনা রয়েছে। এই রাস্তাটি কাঁচা হওয়ায় রাস্তাটি মাটি ভেঙ্গে খালের সাথে মিশে গেছে। প্রতিদিন এই রাস্তা দিয়ে গ্রামের শতশত মানুষ অনেক কষ্টে জীবন-জীবিকা নির্বাহের জন্য কর্মস্থলে যাতায়ত করেন। গ্রামের স্কুল, কলেজ ও মাদ্রাসার পড়ুয়া শিক্ষার্থীরাও এরাস্তা দিয়েই খামপাড় মাদ্রাসা এবং বিজয়পুর ও উনকিলা উচ্চ বিদ্যালয়ে যাতায়ত করে থাকেন। প্রতিনিয়ত এরাস্তা ধরে পিক-আপ ভ্যান, সিএনজি, অটোরিক্সা ও রিক্সা চলাচল করে থাকে । উক্ত রাস্তাটি চলাচলের অনুপযোগি হওয়ায় চলাচলকারি গাড়িগুলো প্রায়ই রাস্তায় কাঁদা ও গর্তে আটকা পড়ে। এহেন অবস্থায় জনবহুল এই গ্রামের একমাত্র রাস্তাটি দ্রুত পাকা করা প্রয়োজন।

খামপাড়-বিজয়পুর রাস্তাটির বেহাল অবস্থা এবং পাকা করার বিষয়ে রায়শ্রী উত্তর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ সেলিম পাটওয়ারী লিটন এর বক্তব্য জানতে তার মোবাইল ফোনে কল করলে তিনি অনেকটা তাচ্ছিল্য/উপহাস ও বিরক্ত প্রকাশ করে বলেন, ‘লেখালেখি করে কি হইবো এরকম কত লেখাইতো প্রতিদিন হয়, লেখালেখি করে এপর্যন্ত কি কাম হইছে’।

এলাকার ভুক্তভুগি সাধারন মানুষ এ রাস্তাটি নির্মানে/পাকা করনে মাননীয় সাংসদ মেজর (অবঃ) রফিকুল ইসলাম বীর উত্তম ও স্থানীয় সরকার কর্তৃপক্ষের আশু হস্তক্ষেপ কামনা করেছেন।

error: Content is protected !!

Powered by themekiller.com