Home / Breaking News / পুরনো কারগারে ভবনের ছাদে বিদ্যুতস্পৃষ্টে নিহত ১

পুরনো কারগারে ভবনের ছাদে বিদ্যুতস্পৃষ্টে নিহত ১

অনলাইন ডেস্ক :ঢাকার নাজিমুদ্দিন রোডের পুরনো কারাগারের একটি ভবনের ছাদে বিদ্যুতস্পৃষ্টে একজনের মৃত্যু হয়েছে, আহত হয়েছেন পুলিশের বিশেষ শাখার একজন কনস্টবল।
বৃহস্পতিবার দুপুরে কারগারের প্রশাসনিক ভবনের পাশে তিন তলা অনুসন্ধান ভবনের ছাদে এ ঘটনা ঘটে।

লালবাগ জোনের পুলিশের বিশেষ শাখার পরিদর্শক ফারুক আহমেদ জানান, প্রাথমিকভাবে তারা নিহতের নাম বিজয় বলে জানতে পেরেছেন। আর আহত কনস্টবল সরোয়ার পুলিশের বিশেষ শাখার মেডিকেল জোনের একজন সদস্য।

এই কারাগারেই একটি ভবনের নিচতলায় খালেদা জিয়ার বিরুদ্ধে জিয়া দাতব্য ট্রাস্ট দুর্নীতি মামলার বিচার চলছে। বিভিন্ন কাজে যারা কারাগারে আসেন তাদের অনুসন্ধান ভবনে নাম নিবন্ধন করতে হয়।

পুলিশ কর্মকর্তারা জানান, খালেদা জিয়ার মামলার শুনানি চলায় সকাল থেকেই পুরো এলাকায় বাড়তি নিরাপত্তা ছিল। কনস্টবল সরোয়ারের দায়িত্ব ছিল অনুসন্ধান ভবনের তৃতীয় তলার ছাদে থেকে পরিস্থিতি পর্যবেক্ষণ করা।

দুপুরে আদালতে শুনানির বিরতিতে দেখা যায় তৃতীয় তলার ছাদে এক যুবকের বাম হাত বিদ্যুতের তারের সঙ্গে আটকে আছে।

বিষয়টি দেখে আশপাশে উপস্থিত পুলিশ ও গোয়েন্দা সংস্থার লোকজন ফায়ার সার্ভিস এবং হেল্প ডেস্ক ৯৯৯ এ ফোন দিতে থাকেন।

এর মধ্যেই সড়কের উল্টো পাশের ভবনের ছাদ থেকে একটি বাঁশের টুকরা অনুসন্ধান ভবনের ছাদে ছুড়ে দেন। ওই বাঁশের টুকরো ব্যবহার করে অন্য পুলিশ সদস্যরা বিদ্যুতস্পৃষ্ট দুজনকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যান। সেখানে বিজয় নামে ওই যুবককে মৃত ঘোষণা করেন কর্তব্যরত চিকিৎসক।

পুলিশ কর্মকর্তাদের ধারণা, বিজয় ও সরোয়ার পূর্ব পরিচিত। সরোয়ারের সঙ্গে দেখা করতেই বিজয় হয়ত ওই ভবনের ছাদে উঠেছিলেন এবং কোনোভাবে তারে হাত লেগে তিনি বিদ্যুতায়িত হন। পরে তাকে বাঁচাতে গিয়ে সরোয়ারও বিদ্যুতস্পৃষ্ট হন।

error: Content is protected !!

Powered by themekiller.com