Breaking News
Home / Breaking News / চাঁদপুর পৌরসভা নির্বাচন: নৌকার ‘মাঝি’ হতে নীরবে মাঠে মনোনয়ন প্রত্যাশীরা

চাঁদপুর পৌরসভা নির্বাচন: নৌকার ‘মাঝি’ হতে নীরবে মাঠে মনোনয়ন প্রত্যাশীরা

ষ্টাফ রির্পোটারঃ
আগামী ২৯ মার্চ দেশের প্রথম শ্রেণির অন্যতম পৌরসভা ‘চাঁদপুর পৌরসভা’ সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগ, জাতীয়তাবাদী দল বিএনপি ও জাতীয় পার্টিসহ অন্যান্য রাজনৈতিক দল মেয়র পদে প্রার্থী দেবে।
আওয়ামী লীগ ছাড়া অন্য রাজনৈতিক দলের মেয়র পদপ্রার্থী এখন পর্যন্ত ব্যাপকভাবে আলোচনায় আসেনি। তবে আওয়ামী লীগ থেকে মেয়র প্রার্থী হিসেবে পাঁচ জনের নাম বিভিন্ন মাধ্যমে প্রচার হচ্ছে। আর এই পাঁচ জনই চাঁদপুর জেলা আওয়ামী লীগের বিভিন্ন পদে রয়েছেন।
চাঁদপুর পৌরসভা নির্বাচনের তারিখ নির্ধারনের পরপরই পৌরসভায় নির্বাচনী আমেজ শুরু হয়েছে। সম্ভাব্য প্রার্থীদের দৌড়-ঝাপও বেড়েছে। নির্বাচনে নৌকার প্রার্থী হয়ে মাঠে নামতে ইতোমধ্যে একাধিক প্রার্থী কৌশলে চষে বেড়াচ্ছেন পুরো পৌর এলাকা।
মেয়রপ্রার্থী হিসেবে আলোচনায় রয়েছেন চাঁদপুর পৌরসভার বর্তমান মেয়র ও জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব নাছির উদ্দিন আহমেদ।
এ প্রতিনিধিকে তিনি বলেন, ‘নির্বাচন করবো বললেই চলবে না। নির্বাচনে জনসমর্থন ও দলীয় সমর্থন প্রয়োজন। আমার জনসমর্থন আছে। জনসমর্থন বিবেচনায় দল মনোনয়ন দিলে আমি নির্বাচন করবো।
তিনি আরও বলেন, ‘জনগণ ভোটের মাধ্যমে তাদের পৌরসভার দায়িত্ব দিয়েছেন আমাকে। আমি ১৫ বছর দায়িত্ব পালন করে এসেছি। দায়িত্ব অবহেলা করিনি। ইতোমধ্যে পৌর এলাকায় জলাবদ্ধতা নিরসন ও অভ্যন্তরীণ সড়কের উন্নয়নের মাধ্যমে চাঁদপুর পৌরসভাকে এগিয়ে এনেছি।’
এছাড়াও ক্ষমতাসীন দলেন মনোনয়নের লড়াইয়ে মাঠে আছেন জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক তাফাজ্জল হোসেন এসডু পাটোয়ারী, সাংগঠনিক সম্পাদক ও সাবেক ছাত্রলীগ নেতা অ্যাড. মুজিবুর রহমান ভূইয়া, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্রলীগ সভাপতি ও জেলা আওয়ামী লীগের শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক অ্যাড. জিল্লুর রহমান জুয়েল, জেলা আওয়ামী লীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক মাসুদ আলম মিল্টন।

Powered by themekiller.com