Home / Breaking News / রফিকুজ্জামান রণির কবিতার বইয়ের মোড়ক উন্মোচন

রফিকুজ্জামান রণির কবিতার বইয়ের মোড়ক উন্মোচন

ষ্টাফ রির্পোটারঃ চাঁদপুরের ভারপ্রাপ্ত জেলাপ্রশাসক মোহাম্মদ আবদুল্লাহ আল মাহমুদ জামান বলেছেন, কবিতা হচ্ছে সাহিত্যের সবচেয়ে আকর্ষণীয় রূপ। এক লাইনের একটি কবিতা দিয়েও অনেক কিছু বুঝানো সম্ভব।

উদাহরণস্বরূপ তিনি বলেন, ‘নিউট্রন বোঝ, মানুষ বোঝ না’ এই এক লাইন কবিতা দিয়ে শত পৃষ্ঠা ব্যাখ্যা করাও সম্ভব। কবিতা পড়ে যত বেশি মুগ্ধ হওয়া যায়, সাহিত্যের আর কোনো শাখা-প্রশাখায় এতটা মুগ্ধ হওয়া যায় না।

সোমবার (১০ ফেব্রুয়ারি) বিকেল সাড়ে ৫টায় শহরের ট্রাকরোডস্থ অনলাইন নিউজ প্রোর্টাল ফোকাস মোহনা কার্যালয়ে চর্যাপদ সাহিত্য একাডেমির আয়োজনে চাঁদপুরের তরুণ কবি রফিকুজ্জামান রণির জেমকন পুরস্কারপ্রাপ্ত কাব্য ‘ধোঁয়াশার তামাটে রঙ’-এর মোড়ক উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথি বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, আমি পড়েছি, রফিকুজ্জামান রণি কবিতায় অনেক সুন্দর সুন্দর লাইন লিখেছেন যা সহজেই মনে রাখার মতো। প্রত্যেকটি কবিতায় তিনি অনেক গভীরে প্রবেশ করেছেন। কবিতাগুলো পড়লে তা সহজেই অনুমান করা যায়। আমরা দোয়া করি, শুধু জেমকন পুরস্কারই নয়, আরো বড় ধরনের পুরস্কারও পাবেন তিনি। আমি তার সাফল্য কামনা করি।

চর্যাপদ সাহিত্য একাডেমির সভাপতি কবি নূরুন্নাহার মুন্নীর সভাপতিত্বে ও সহযোগী পরিচালক কবি ফেরারি প্রিন্সের সঞ্চালনায় প্রধান আলোচকের বক্তব্য রাখেন চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি গোলাম কিবরিয়া জীবন।

আমান্ত্রিত অতিথিদের মধ্যে বক্তব্য রাখেন, দৈনিক আলোকিত বাংলাদেশ পত্রিকার জেলা প্রতিনিধি মো. শওকত আলী ও ফোকাস মোহনা সম্পাদক মুহাম্মদ মাসুদ আলম।

শুভেচ্ছা বক্তব্য রাখেন, চর্যাপদ সাহিত্য একাডেমির সহ-সভাপতি আয়শা আক্তার রুপা, নিয়ন্ত্রণ পরিষদ চেয়ারম্যান কবি আসাদুল্লা কাহাফ, লাইব্রেরী পরিচালক কবি আইরিন সুলতানা লিমা, আয়োজক প্রধান আবদুল বারেক খান, খোলা কাগজ এগারজন সংগঠনের যুগ্ম-সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম।

অনুষ্ঠানের শুরুতেই প্রধান অতিথিকে সংগঠনের পক্ষ থেকে ফুল দিয়ে বরণ করা হয়। একই সময় কবি রফিকুজ্জামান রণিকে অতিথিবৃন্দ ফুল দিয়ে সংবর্ধিত করেন।

এরপরে জেমকনপ্রাপ্ত ‘ধোঁয়াশার তামাটে রঙ’ কবিতার বইয়ের মোড়ক উন্মোচন করেন প্রধান অতিথিসহ আমন্ত্রিত অতিথিবৃন্দ।

এসময় উপস্থিত ছিলেন ফোকাস মোহনার সহ-সম্পাদক ও দৈনিক চাঁদপুর বার্তা স্টাফ রিপোর্টার শাহরিয়া পলাশ, ফোকাস মোহনার স্টাফ করেসপন্ডেন্ট ও দৈনিক ইলশেপাড় পত্রিকার স্টাফ রিপোর্টার শাহ আলম খান ও দীপু মজুমদার প্রমুখ।

error: Content is protected !!

Powered by themekiller.com