Breaking News
Home / Breaking News / নাগরপুরে মা সমাবেশ ও কৃতি শিক্ষার্থী সংবর্ধনা অনুষ্ঠিত

নাগরপুরে মা সমাবেশ ও কৃতি শিক্ষার্থী সংবর্ধনা অনুষ্ঠিত

টাঙ্গাইল প্রতিনিধিঃ
টাঙ্গাইল নাগরপুরে পাঁচটি প্রাথমিক বিদ্যালয় পরিদর্শন করেছেন টাংগাইল জেলা প্রশাসক মো.শহীদুল ইসলাম। তিনি বুধবার (৫ ফেব্রুয়ারী,২০২০) উপজেলার সলিমাবাদ,তেবারিয়া, ধুবরিয়া, বারাপুষা ও মামুদনগর এ পাঁচটি সরকারী প্রাথমিক বিদ্যালয় পরিদর্শন করেন। জেলা প্রশাসক এর আগমন উপলক্ষ্যে বিদ্যালয়গুলোর প্রাক প্রাথমিকের কক্ষগুলো সুসজ্জিত করন ও বিদ্যালয় আঙ্গিনায় শোভা বর্ধন করা হয়।
তিনি বঙ্গবন্ধু কর্ণার উদ্বোধন,মা সমাবেশ,কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা ,কম্বল বিতরণ,অভিভাবক ছাউনি উদ্বোধন, ক্রীড়া সামগ্রী বিতরণ,শহিদ মিনার উদ্বোধন, বৃক্ষরোপন ও পিঠা উৎসবে অংশগ্রহণ করেন।
পরিদর্শনকালে তিনি বলেন, মুজিববর্ষে মানসম্মত শিক্ষা নিশ্চিত করতে সরকার বদ্ধপরিকর। মানসম্মত শিক্ষা নিশ্চিত করতে হলে প্রাথমিক শিক্ষা প্রথমেই নিশ্চিত করতে হবে। প্রাথমিক শিক্ষা ভালভাবে নিশ্চিত করা না গেলে একজন প্রকৃত মানুষ আমরা পাবো না। বিল্ডিং তৈরি করতে যেমন ইঞ্জিনিয়ার ড্রয়িং করে অর্থাৎ পরিকল্পনা করে নেয় ঠিক তেমনি আপনার সন্তানকে সুযোগ্য করে গড়ে তুলতে একটি সুনিদির্ষ্ট পরিকল্পনার প্রয়োজন আছে। আর এই ইঞ্জিনিয়ার হচ্ছেন প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকগন। তারা শিশুর আগামী দিনের ভবিষৎ পরিকল্পনা করে দেবেন। তারা যেভাবে শিশুকে গঠন করবেন তারা বড় হয়ে সেরকমই হবে। এ কারনেই প্রাথমিক বিদ্যালয়ের গুরত্ব সবচেয়ে বেশী।
উপজেলা নির্বাহী অফিসার সৈয়দ ফয়েজুল ইসলামের সভাপতিত্বে ও সহকারী শিক্ষা অফিসার জি এম ফুয়াদের সঞ্চালনায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. বজলুর রশীদ , উপজেলা কমিশনার (ভূমি) তারিন মসরুর, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো. আবদুল আজিজ, সহকারী জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোহাম্মদ আলী আহসান, ভাইস চেয়ারম্যান মো. হুমায়ুন কবির,উপজেলা শিক্ষা অফিসার আঞ্জুমান আরা বেগম বীথি সহ গন্যমান্যব্যক্তিবর্গ।

Powered by themekiller.com