Breaking News
Home / Breaking News / যাদের মাঝে দেশপ্রেম ও মূল্যবোধ জাগ্রত থাকবে সে দুনীর্তি করবে না: মিজানুর রহমান

যাদের মাঝে দেশপ্রেম ও মূল্যবোধ জাগ্রত থাকবে সে দুনীর্তি করবে না: মিজানুর রহমান

ষ্টাফ রির্পোটার : চাঁদপুর সদর উপজেলার ৪নং শাহমাহমুদপুর ইউনিয়নের ঐতিহ্যবাহী শাহ্তলী জিলানী চিশতী কলেজের আয়োজনে দুর্নীতি বিরোধী জাতীয় “মূল্যবোধ ও দেশপ্রেমের অভাবেই দুর্নীতির বিস্তার ঘটে” বিষয়ে বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (২ফেব্রুয়ারি) সকাল ১১টায় কলেজ মিলনায়তনে কলেজ গভর্নিং বডির চেয়ারম্যান ও দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদীর সভাপ্রধানে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, চাঁদপুরের ভারপ্রাপ্ত পুলিশ সুপার মো: মিজানুর রহমান।

প্রধান অতিথি চাঁদপুরের ভারপ্রাপ্ত পুলিশ সুপার মো: মিজানুর রহমান তার বক্তব্যে বলেন, এ প্রতিষ্ঠানের যথেষ্ট সুনাম রয়েছে, তা শিক্ষার্থীদের এ রকম সুন্দর চর্চার মাধ্যমেই হয়েছে। পুর্থিগত বিদ্যার পাশাপাশি আধুনিক মানসম্মত শিক্ষার উপর জোর দিচ্ছে সরকার । তাই বির্তক অনুষ্ঠানসহ নানা ইনোভেশন কর্মসূচী প্রনয়ন করছে সরকার । আমাদের শিক্ষার্থীদের ভালো মানুষ হতে হবে। তাহলেই দেশের কল্যান বয়ে আনা সম্ভব। আমাদের মাননীয় শিক্ষামন্ত্রী শিক্ষার পাশাপাশি সহ-শিক্ষামুলক কার্যক্রমের জন্য কাজ করে যাচ্ছেন। সকল প্রতিষ্ঠানের সিলেবাসের শিক্ষা পাঠের পাশাপাশি অনেক বিষয় রয়েছে। যেমন নৈতিকতা, দেশপ্রেম ও মূল্যবোধ। সহশিক্ষা কার্যক্রমও শিক্ষার অংশ। বিতর্ক আমাদের বুদ্ধিকে জাগ্রত করে।

তিনি আরও বলেন, বিতর্কের মাধ্যমে নেতৃত্ব দেওয়ার গুনাবলী জাগ্রত হয়। পড়ালেখায় মেধাবী হলেই ভালো বিতার্কিক হওয়া যায় না। আমি মনে করি সহ-শিক্ষা কার্যক্রমের মাধ্যমে শিক্ষার্থীরা তাদের সুপ্ত প্রতিভা জাগ্রত করতে পারে এবং শিক্ষার মান উন্নত হয়। শিক্ষার উদ্দেশ্য শুধু চাকুরীই নয় বরং দেশের সেবা হিসেবেও ভাবতে হবে। চাকুরী হবে সেবামূলক। যাদের মাঝে দেশপ্রেম ও মূল্যবোধ জাগ্রত থাকবে সে দুনীর্তি করবে না। সমাজের রন্ধ্রে রন্ধ্রে এখন মাদক ছড়িয়ে গেছে। স্বল্প সময়ে, স্বল্প পুজিতে লাভবান হতে গিয়ে মাদক আজ মহামারি রুপ নিয়েছে। আমরা বাংলাদেশ পুলিশ চেষ্টা করে যাচ্ছি, মাদক নিয়ন্ত্রনে আনতে। প্রতিদিনই চাঁদপুর জেলায় মাদক মামলা হচ্ছে।
তিনি বলেন, সময় এসছে প্রত্যেকে প্রত্যেকের স্থান থেকে সচেতন হওয়ার। মাদকসেবীদের ধরিয়ে দেওয়ার। সবাই একযোগে কাজ করলে সমাজে ও দেশ থেকে মাদক দূর করতে পারব। এ প্রতিষ্ঠানের প্রায় ৮০ভাগ শিক্ষার্থী ছাত্রী, তা দেশের জন্য ইতিবাচক। নারী শিক্ষার জন্য ইতিবাচকও বটে এ প্রতিষ্ঠান। সমাজ থেকে ইভটিজিং রোধ করতে হবে। প্রয়োজনে আইনি সহায়তা নিতে হবে। তোমাদের মাঝে যে সুপ্ত সম্ভাবনা আছে তা জাগ্রত করতে হবে। সমাজকে দুর্নীতি মুক্ত করতে হবে। শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন কোন ছাত্রী ইভটিজিং কিংবা হয়রানির স্বীকার হলে সাথে সাথে ৯৯৯ নাম্বারে জানাবে । তাৎক্ষনিক আইনী সহায়তা পাবে । ৯৯৯ নাম্বারে ফোন করলে মোবাইলে কোন অর্থ খরচ হয় না । উক্ত নাম্বারটি সবাই নোট করে রাখবে । যখনই বিপদে পড়বে তখনই উক্ত নাম্বারে জানাবে ।

Powered by themekiller.com