Breaking News
Home / Breaking News / মিরসরাইয়ের বারইয়ারহাটে ভিজিএফ আত্মসাত করলেন মেয়র

মিরসরাইয়ের বারইয়ারহাটে ভিজিএফ আত্মসাত করলেন মেয়র

নিজস্ব প্রতিবেদক: চট্টগ্রামের মিরসরাইয়ের বারইয়ারহাট পৌরসভায় ভিজিএফ এর চাল বিতরণ না করে আত্মসাতের অভিযোগ উঠেছে পৌর মেয়রের বিরুদ্ধে। অনিয়মের বিষয়টি নিয়ে স্থানীয় সরকার মন্ত্রণালয়ের চট্টগ্রাম বিভাগ তদন্ত শুরু করলে তড়িঘরি করে একটি মাদ্রাসায় চাল দান করেন তিনি। এনিয়ে স্থানীয়দের মাঝে ক্ষোভ বিরাজ করছে। এদিকে, অভিযোগ তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের আশ্বাস দিয়েছেন চট্টগ্রামের জেলা প্রশাসক।

গেল ঈদুল আযহার সময় হতদরিদ্রদের মাঝে বিতরণের জন্য চট্টগ্রামের মিরসরাইয়ের বারইয়ারহাট পৌরসভায় ৯২টন চাল বরাদ্দ করে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়। পরবর্তীতে ১২ জন ওয়ার্ড কাউন্সিলরের মাধ্যমে ৬৮ টন চাল প্রদানে টোকেন প্রদান করা হয়। তবে বাকি ২৪ টন চাল বিতরণ না করে আত্মসাৎ করার উদ্দেশ্যে তালাবদ্ধ করে রাখার অভিযোগ ওঠে পৌরসভার মেয়র নিজাম উদ্দিন ভিপি’র বিরুদ্ধে।

সম্প্রতি স্থানীয় সরকার মন্ত্রণালয়ের চট্টগ্রাম বিভাগের উপ-পরিচালক ইয়াছমিন পারভিন তিবরীজি মেয়রের অনিয়মের তদন্ত করতে গেলে বিষয়টি নজরে আনেন পৌরসভার কাউন্সিলররা। এসময় জিজ্ঞাসাবাদে মেয়র জানান, কয়েক বস্তা চাল এতিমদের জন্য রাখা হয়েছে। পরে তালাবদ্ধ কক্ষ খুলে পাওয়া যায় ২৮ বস্তা চাল। পরে আইনী জটিলতা এড়াতে পরিষদের কাউকে না জানিয়ে জামালপুর মাদ্রাসার গুদামে চাল পাঠিয়ে দেন মেয়র।

মাদ্রাসা কর্তৃপক্ষ বলছে, এক মাস আগে পৌরসভা থেকে রেজুলেশনের মাধ্যমে ১৫ বস্তা চাল পেয়েছেন তারা। নতুন করে এই চাল দেয়ার বিষয়ে কিছু জানানো হয়নি বলেও দাবি তাদের।

এদিকে, এই অনিয়মের বিষয়ে জানতে পৌর মেয়র নিজাম উদ্দিন , চাল বিতরণের ক্ষেত্রে এই অনিয়মের বিষয়টি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের আশ্বাস দিয়েছেন চট্টগ্রামের জেলা প্রশাসক।

Powered by themekiller.com