Breaking News
Home / Breaking News / আজ আব্দুল করিম পাটওয়ারীর ২১তম মৃত্যু বার্ষিকী।

আজ আব্দুল করিম পাটওয়ারীর ২১তম মৃত্যু বার্ষিকী।

ষ্টাপ রির্পোটারঃ
আজ২১শে জানুয়ারি চাঁদপুরের সর্বজনশ্রদ্ধেয় প্রবীণ আওয়ামী লীগ নেতা, সাবেক গণপরিষদ সদস্য ও চাঁদপুর পৌরসভার দু’বারের সফল চেয়ারম্যান ও আধুনিক পৌরসভার রূপকার মরহুম আবদুল করিম পাটোয়ারীর ২০তম মৃত্যুবার্ষিকী।
২০০০ সালের এই দিনে ভোর ৬টা ৩৫ মিনিটে চাঁদপুর শহরের তালতলাস্থ নিজ বাড়িতে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। এই দিনেই বিকেল ৫টায় চাঁদপুরে স্মরণাতীতকালের বিশাল জানাজা শেষে পারিবারিক কবরস্থানে রাষ্ট্রীয় মর্যাদায় তাঁকে দাফন করা হয়। মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক মরহুম আবদুল করিম পাটোয়ারী সকল রাজনৈতিক নেতা-কর্মী এবং চাঁদপুরবাসীর কাছে ছিলেন সর্বজন শ্রদ্ধেয় ও সর্বমহলে গ্রহণযোগ্য ব্যক্তিত্ব। তাঁর মৃত্যুর সংবাদ সর্বত্র ছড়িয়ে পড়লে হাজার হাজার মানুষ এই মহান নেতাকে শ্রদ্ধা জানাতে আসেন। সর্বত্র নেমে আসে শোকের ছায়া। মরহুম আবদুল করিম পাটোয়ারী শুধু রাজনীতিবিদই ছিলেন না, তিনি ছিলেন শান্তিপ্রিয় ব্যক্তিত্বসম্পন্ন একজন মানুষ এবং নির্ভীক সমাজসেবক। চাঁদপুর পৌরসভাকে আধুনিকায়ন করতে তাঁর চিন্তা-চেতনা ও পরিকল্পনা ছিলো অতুলনীয়। সে জন্যে চাঁদপুরবাসী মৃত্যুর আগে ও পরে তাঁকে শ্রদ্ধাভরে স্মরণ করে আসছে। তিনি মৃত্যুর কয়েক ঘণ্টা আগেও সুস্পষ্টভাবে তাঁর ছেলেদের বলে গেছেন, ‘কষ্ট হলেও সৎ থাকার চেষ্টা করো।’ মৃত্যুবার্ষিকী উপলক্ষে আজ সকাল থেকে কোরান খতম, বাদ আছর পাটোয়ারী বাড়ি জামে মসজিদে দোয়া ও মিলাদ মাহফিল, কবর জিয়ারত ও আপ্যায়ন।
দোয়া মাহফিলে দলীয় এবং সর্বস্তরের মানুষজনকে উপস্থিত থাকার জন্যে অনুরোধ জানিয়েছেন মরহুমের জ্যেষ্ঠ পুত্র ও চাঁদপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু নঈম দুলাল পাটোয়ারী।

Powered by themekiller.com