Breaking News
Home / Breaking News / ইমাম বাতায়নে দেশ সেরা কন্টেন্ট নির্মাতা কিশোরগঞ্জের নাজমুল

ইমাম বাতায়নে দেশ সেরা কন্টেন্ট নির্মাতা কিশোরগঞ্জের নাজমুল

অনলাইন ডেস্ক :
ইমাম বাতায়নে দেশ সেরা কন্টেন্ট নির্মাতা নির্বাচিত হয়েছেন কিশোরগঞ্জের শিক্ষক মাওলানা নাজমুল হক। রবিবার (১৬ সেপ্টেম্বর) ইমাম বাতায়নের নিজস্ব ওয়েব সাইটে প্রকাশিত সেরা কন্টেন্ট নির্মাতা হিসাবে পাকুন্দিয়া উপজেলার চিলাকাড়া রাশিদিয়া বালিকা দাখিল মাদ্রাসার মৌলভী শিক্ষক ও আইসিটিফোরই’র কিশোরগঞ্জ জেলা অ্যাম্বাসেডর মাওলানা নাজমুল হকের নাম প্রকাশিত হয়।

তিনি ইমাম বাতায়নের মাসয়ালা-মাসায়েল, অডিও-ভিডিও, গ্যালারি, দক্ষতার উন্নয়ন, শান্তির বাণী, ফটো গ্যালারি ও ইমাম বাতায়ন বিষয়াবলীর মধ্যে দেশ সেরা কন্টেন্ট নির্মাতা হিসাবে নির্বাচিত হয়েছেন।

মাওলানা নাজমুল হক হোসেনপুর উপজেলার শাহেদল ইউনিয়নের দক্ষিণ কুড়িমারা গ্রামের মো. নুরুল ইসলাম ও রেজিয়া বেগমের ছোট ছেলে। তিনি আশুতিয়া ছামাদিয়া দাখিল মাদ্রাসা থেকে ২০০৭ সনে দাখিল পরীক্ষায় ও পাকুন্দিয়া উপজেলার তারাকান্দি ফাযিল মাদ্রাসা থেকে আলিম পরীক্ষায় জিপিএ ৫ প্রাপ্ত হয়ে ফাযিল স্নাতক শ্রেণিতে উত্তীর্ণ হন।

কোরআন ও হাদিস বিষয়ে একই উপজেলার ঐতিহ্যবাহী মঙ্গলবাড়ীয়া কামিল মাদ্রাসা থেকে কৃতীত্বের সাথে ১ম শ্রেণিতে ডাবল টাইটেল অর্জন করেন। পাশাপাশি কিশোরগঞ্জ জেলা সদরের গুরুদয়াল সরকারি কলেজ থেকে রাষ্ট্রবিজ্ঞানে অনার্স ও মাস্টার্স অর্জন করেন।

নাজমুল হক শাহেদল ইউনিয়ন পরিষদের ডিজিটাল সেন্টারে উদ্যোক্তা হিসাবে কর্মরত থাকা অবস্থায় ২০১৫ সনের নভেম্বরে পাকুন্দিয়া উপজেলার চিলাকাড়া রাশিদিয়া বালিকা দাখিল মাদ্রাসায় মৌলভী শিক্ষক হিসাবে যোগদান করেন।

এর আগে ২০১২ সালে কিশোরগঞ্জের যুব উন্নয়ন অধিদপ্তর হতে ৬ মাস ব্যাপী বেসিক কম্পিউটার কোর্স ছাড়াও ২০১৬ সালে পাকুন্দিয়া ইউআরটিসি সেন্টারে কম্পিউটার কোর্সের ১৪ দিন ব্যাপী কর্ম দিবসে জিপিএ এ প্লাস পেয়ে উপজেলা পর্যায়ে সম্মান অর্জন করেন। তিনি ২০১৭ সালে ময়মনসিংহ টিটিসি মহিলা কলেজে ১৪ দিন ব্যাপী এবং ২০১৮ সালে বগুড়ার নেকটার হতে ১ মাস ব্যাপী আইসিটি কোর্স সমাপ্ত করেন।

বর্তমানে তিনি দক্ষিণ কুড়িমারা জামে মসজিদে খতিবের দায়িত্ব পালনের পাশাপাশি ২০১৭ সাল থেকে আইসিটিফোরই’র কিশোরগঞ্জ জেলা অ্যাম্বাসেডর হিসেবে দায়িত্ব পালন করছেন। বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষকদের এমএমসি এপ্স বিষয়ক, কন্টেন্ট তৈরি ও শিক্ষক বাতায়ন এবং মুক্তপাঠে সদস্য করণের কাজ করে যাচ্ছেন।

এছাড়া তিনি নিজস্ব অর্থায়ানে হোসেনপুর উপজেলার আশুতিয়া নতুন বাজারে শিক্ষকদের সেবা দানের লক্ষ্যে নাজমুল আইটি সেন্টার চালু করেন।

Powered by themekiller.com