Breaking News
Home / Breaking News / বাজার ব্যবস্থাপনা কমিটি শক্তিশালীকরনে ফলোআপ কর্মশালা

বাজার ব্যবস্থাপনা কমিটি শক্তিশালীকরনে ফলোআপ কর্মশালা

নিজস্ব সংবাদদাতা ॥
ইউরোপিয়ান ইউনিয়নের অর্থায়নে ও ব্র্যাকের পরিচালনায় দক্ষতা উন্নয়ন কর্মসূচির আওতায় প্রো-পুওর গ্রোথ রুরাল এন্টারপ্রাইজেজ থ্রু সাসটেনেবল স্কিলস ডেভেলপমেন্ট প্রোগ্রেস এর আওতায় বাবুরহাট বাজার ব্যবস্থাপনা কমিটি শক্তিশালীকরনে ফলোআপ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। বুধবার চাঁদপুরের বাবুরহাট বাজারের একটি কমিউনিটি সেন্টারে এ কর্মশালা অনুষ্ঠিত হয়।
কর্মশালায় প্রধান অতিথির বক্তব্য রাখেন চাঁদপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা কানিজ ফাতেমা।
ব্র্যাক দক্ষতা উন্নয়ন কর্মসূচীর, প্রোগ্রেস এর ফিল্ড টেকনিকেল অফিসার ঝোটন চন্দ্র দাস এর সঞ্চালনায় বক্তব্য রাখেন, ব্রাক ডিষ্ট্রিক  কো-অডিনটর (চাঁদপুর) জিয়াউর রহমান, পুবালী ব্যাংক বাবুরহাট শাখার ম্যানেজার রাসেল আহমেদ, বাবুরহাট বাজার কমিটির সভাপতি দোলোয়ার হোসেন খান।

প্রধান অতিথির বক্তব্যে বাবুরহাট বাজারে নারী বান্ধব কর্মপরিবশে এবং একটি নারী কর্ণার মার্কেট তৈরি করে দৃষ্টান্ত স্থাপনের জন্য বাবুরহাট বাজার কমিটির কাছে আহ্ববান জানান।
কর্মশালায় বাজার কমিটির দাবী অনুযায়ী নির্বাহী কর্মকর্তা বাবুরহাট বাজারে একটি স্বাস্থ্য সম্মত লেট্রিন, বাবুর হাট স্কুল এন্ড কলেজের সামনে ট্রাপিক ব্যাবস্থা ও রাতে বাজার ব্যবসায়ী ও মালামালের নিরাপত্তার জন্য কমিউনিটি পুলিশের ব্যবস্থা করে দেওয়ার আশ্বাস প্রদান করেন। এছাড়াও নির্বাহী কর্মকর্তা কানিজ ফাতেমা বাজারের নিরাপত্তার জন্য সিসি ক্যামেরা, বাজার পরিষ্কার পরিচ্ছন্নতা রাখার জন্য জোড় তাগিদ জানান। এ উদ্যেগের জন্য ব্র্যাক ও ইউরোপিয়ন ইউনিয়ন কে ধন্যবাদ জানান।

বাজার কমিটির সভাপতি বলেন বাজারে একাদশ ক্লাব মার্কেটে বর্তমানে নারী ব্যবসায়ী আছে, ভবিষ্যতে অন্য কোনো নারী ব্যবসায়ী উদ্যোগী হলে ঐ মার্কেটে ভালো পরিবেশে ব্যবসা করতে পারেন। বাজারে শুভন কর্মপরিবেশ বিষয়েও গুরুত্বপূর্ণ আলোচনা করেন। ব্র্যাক দক্ষতা উন্নয়ন কর্ম

সূচির জনকল্যানকর কাজে সার্বি ক সহযোগিতা করার আশ্বাস দেন এবং ব্র্যাক ও ইউরোপিয়ন ইউনিয়ন কে ধন্যবাদ জানান। কর্মশালায় উপস্থিত ছিলেন, বাজার কমিটির কোষাদ্যক্ষ ফখরুল ইসলাম রিপন মিজি, বাজার কমিটির সদস্য সফিউল ইসলাম কাউছার মাল, মেহেদী হাসান মাল, ব্র্যাকের এসডিপির প্রোগ্রাম অগ্রানাজার  শাহাদাত হোসেন, হালকা প্রফোশন শিল্প মালিক মিজানুর রহমান, কবির হোসেন, শেখ সেলিম, আল-আমিন, তোফায়েল আহমেদ, জসিম উদ্দিন, শুভ কর্মকার, স্থানীয় ব্যবসায়ী জামাল পাটওয়ারী, ইকবাল মাল, প্রোগ্রেস শিক্ষার্থী নাদিয়া নোরিন, আকলিমা আক্তার।
হালকা শিল্প মালিকরা কি ভাবে ব্যাংকের সুযোগ সুবিধা ভোগ করতে পারবে সে বিষয়েও এ কর্মশালায় ব্যাপক আলোচনা করা হয়েছে।

Powered by themekiller.com