Breaking News
Home / Breaking News / জামালপুরে বামুনপাড়ায় বসতবাড়ী নিয়ে সমমনা বহুমুখী সমবায় সমিতির সংবাদ সম্মেলন

জামালপুরে বামুনপাড়ায় বসতবাড়ী নিয়ে সমমনা বহুমুখী সমবায় সমিতির সংবাদ সম্মেলন

নিপুন জাকারিয়া :–

জামালপুর পৌরসভার বামুনপাড়ায় বসতবাড়ী জমি নিয়ে সমমনা বহুমুখী সমবায় সমিতির সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। বসতবাড়ী জবর দখল নিয়ে এক পরিরাব স্থানীয় আওয়ামী লীগ নেতাদের অভিযুক্ত করে সংবাদ সম্মেলনের একদিন পর সমমনা বহুমুখী সমবায় সমিতির ব্যানারে এ সংবাদ সম্মেলনে জামালপুর প্রেসক্লাবে অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে জামালপুর হাইস্কুল মোড়ের সমমনা বহুমুখী সমবায় সমিতির ও জামালপুর পৌর আওয়ামী লীগের সাধারন সম্পাদক বাবু বিজন কুমান চন্দ সাংবাদিকদের লিখিত বক্তব্য জানান, জামালপুর পৌরসভার বামুনপাড়ায় এলাকায় দরিদ্র নুরুল ইসলাম দীর্ঘ দিন ধরে, কেয়ার টিকারের দায়িত্বে নিয়োজিত রয়েছেন। সেই ১৫ শতাংশ জমির প্রকৃত মালিক ছিলেন এস এম মাহফুজুর রহমান।

গত ৭ এপ্রিল মাহফুজুর রহমানের কাজ থেকে সমমনা বহুমুখী সমিতির সাবেক সভাপতি- জাকির হোসেনের নামে জমিটি ক্রয় করা হয়। তিনি আরো বলেন, সম্প্রতি জামালপুর সদর উপজেলার সার্ভে কাজ পরিচালনার সুবাদে নুরুল ইসলাম সু-কৌশলে জরিপে দখলদার হিসাবে তার নাম লিপিবন্ধ করেন। বিষয়টি সমিতির কর্তৃপক্ষ জানতে পেরে সদর সেটেলমেন্ট অফিসে গেলে তারা সমস্ত কাগজপত্রদি দেখে বিষয়টি ৩০ ধারায় নিষ্পত্তির আশ্বাস দেন।

পরে ১৯ অক্টোবর ওই বসতবাড়ী দেখভালের দায়িত্ব থেকে নুরুল ইসলামকে অব্যাহতি দেওয়া হয়। তিনি আরো বলেন ২০ অক্টোবর নূরল ইসলামের কণ্যা চাইনা খাতুন, আমি সহ স্থানীয় আওয়ামী লীগের নেতাদের বিরুদ্ধে মনগড়া ও মিথ্যা তথ্য প্রকাশ করে যে সংবাদ সম্মেলনে করেছে, তা সম্পূন্ন ভিত্তি হীন। প্রকৃতপক্ষে এই জমির মালিক সমমনা বহুমুখী সমবায় সমিতির। সংবাদ সম্মেলনে জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জাফর ইকবাল জাফু, সদস্য সরোয়ার হোসেন শান্তসহ আওয়ামী নেতা ও সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

Powered by themekiller.com