Breaking News
Home / Breaking News / উদ্যোক্তা হতে হলে প্রশিক্ষণের বিকল্প নেই : ‌জেলা প্রশাসক মোঃ মা‌জেদুর রহমান খান

উদ্যোক্তা হতে হলে প্রশিক্ষণের বিকল্প নেই : ‌জেলা প্রশাসক মোঃ মা‌জেদুর রহমান খান

অ‌ভি‌জিত রায়।। জীবনে বড় হতে হলে প্রশিক্ষণের বিকল্প নেই। সকল প্রশিক্ষণই গুরুত্বপূর্ণ। উদ্যোক্তা হতে হলে প্রশিক্ষণের বিকল্প নেই। যুবকরা উদ্যোগ গ্রহণ করলে সমাজের উন্নয়ণ সম্ভব। তরুণ উদ্যোক্তারাই পারবে সমাজের পরিবর্তন ঘটাতে।

জেলা প্রশাসক মোঃ মা‌জেদুর রহমান খান তিনি বৃহস্পতিবার সকালে জেলা প্রশাসকের কার্যালয়ে বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কতৃপক্ষের (BIDA)উদ্যোগে উদ্যোক্তা সৃষ্টি ও দক্ষতা উন্নয়ন (ESDP)প্রকল্পের আওতায় মাসব্যাপি উদ্যোক্তাদের প্রশিক্ষণ কার্যক্রমের উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।

তিনি অা‌রো ব‌লেন, উদ্যোক্তা হতে হলে অনেক টাকার প্রয়োজন নেই। প্রয়োজন মেধা ও প্রশিক্ষণের। একজন উদ্যোক্তা সঠিকভাবে পশিক্ষণ গ্রহণ করে ব্যবসা শুরু করলে কয়েজন যুবককে কাজে লাগাতে পারে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা উদ্যোক্তাদের প্রতি গুরুত্বারোপ করেছেন। এ জন্য মন্ত্রী পরিষদ বিভাগের একজন সচিব পদ মর্যাদার কর্মকর্তা দিয়ে সব কিছুর তদারকী করছেন।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ শওকত ওসমানের সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন, চাঁদপুর টেকনিক্যাল স্কুল ও কলেজের অধ্যক্ষ ড. সিরাজুল ইসলাম, প্রেস ক্লাবের সভাপতি শহিদ পাটওয়ারী, সাধারন সম্পাদক লক্ষন চন্দ্র সূত্রধর প্রমূখ।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন উদ্যোক্তা সৃষ্টি ও দক্ষতা উন্নয়ন প্রকল্পের (ইসডিপি) ও বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ (বিডা) এর জেলা প্রশিক্ষক মো: তাজুল ইসলাম।

Powered by themekiller.com