Breaking News
Home / Breaking News / জাতীয় শোক দিবস উপলক্ষে ছায়াতরু’র ফ্রি মেডিকেল ক্যাম্প

জাতীয় শোক দিবস উপলক্ষে ছায়াতরু’র ফ্রি মেডিকেল ক্যাম্প

এমরান হোসেন রাজনঃ
‘সমাজ বিনির্মাণের স্বপ্নমঞ্চ ছায়াতরু’ এ শ্লোগান কে ধারন করে সামাজিক সংগঠনটি জাতীয় শোক দিবস উপলক্ষ্যে প্রায় তিনশতাধিক দুঃস্থ অসহায় মানুষদের নিয়ে ২৪ আগষ্ট শনিবার সকালে চাঁদপুরের পুরানবাজার নূরিয়া পাইলট উচ্চ বিদ্যালয়ের হল রুমে ফ্রি মেডিকেল ক্যাম্পের আয়োজন করা হয়।

পবিত্র কোরাআন থেকে তেলোয়াত ও পবিত্র গীতা পাঠ শেষে জাতীয় সংগীত পরিবেশনার মধ্য দিয়ে ফ্রি মেডিকেল ক্যাম্প ও আলোচনা সভার শুভ উদ্ধোধন করেন চাঁদপুর সদর সার্কেল অতিরিক্ত পুলিশ সুপার জাহেদ পারভেজ চৌধুরী। ছায়াতরু’র প্রতিষ্ঠাতা সাধারন সম্পাদক আরিফ রাসেলের সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত ফ্রি মেডিকেল ক্যাম্প ও আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চাঁদপুর সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা কানিজ ফাতেমা। প্রধান অতিথির বক্ত্যবে তিনি বলেন, জাতির জনককে স্মরণ করে জাতীয় শোক দিবস উপলক্ষে ছায়াতরু কর্তৃক আয়োজিত ফ্রি মেডিকেল ক্যাম্প নিঃসন্দেহে একটি মহতী আয়োজন এবং প্রসংশার দাবিদার। আমি বিশ্বাস করি সমাজ বিনির্মাণেরর যে স্বপ্ন সংগঠনটি দেখছেন তা বাস্তবায়নের ধারাবাহিকতা তারা ধরে রাখবেন। তিনি আরো বলেন, ছায়াতরু’র সকল মহতী কর্মকান্ডে তাদের পাশে থাকার চেষ্টা করবো এবং আমার অবস্থান থেকে যতটুকু সম্ভব আমি সহযোগিতা করবো।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে আলোচনায় অংশ নেন, সদর উপজেলা ভাইস চেয়ারম্যান আইয়ুব আলী বেপারী, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ সাজেদা বেগম পলিন। এছাড়াও অন্যানদের মধ্যে বক্তব্য রাখেন, বিশিষ্ট ব্যবসায়ী ও পুরানবাজার নূরিয়া পাইলট উচ্চ বিদ্যালয়ের সভাপতি মোস্তাক হায়দার চৌধুরী, প্রধান শিক্ষক আবু তাহের তপাদার, সাংস্কৃতিক ব্যাক্তিত্ব মাকসুদ জামিন মিন্টু এবং ছায়াতরু’র সাধারন সম্পাদক সুমন কুমার দত্ত। উক্ত মেডিকেল ক্যাম্প ও আলোচনা সভায় উপস্থিত ছিলেন, দৈনিক চাঁদপুর বার্তার যুগ্ম সম্পাদক শেখ আল মামুন, কবি ও লেখক রফিকুজ্জামান রণি, কবি আরিফুল ইসলাম শান্ত, সাহিত্যকর্মী রিমি মজুমদার।

আলোচনা সভা শেষে উক্ত ক্যাম্পে চিকিৎসাসেবা দানকারী উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ সাজেদা বেগম পলিন, চাঁদপুর সদর হাসপাতালের আর. এম. ও ডাঃ সুজাউদ্দোলা রুবেল ও রেজিষ্টার ডাঃ ফরিদ আহমেদ চৌধুরীকে সম্মাননা ক্রেষ্ট এবং উপস্থিত সকল অতিথিবৃন্দকে আরিফ রাসেল কর্তৃক প্রকাশিত ‘শোকের অর্ঘ্যে বঙ্গবন্ধু’ বইটি তুলে দেওয়া হয়।

অনুষ্ঠানটি বাস্তবায়নে সার্বিক তত্ত্বাবধানে ছিলেন, সহ-সভাপতি সুশান্ত কুমার দাস, সাংগঠনিক সম্পাদক এমরান হোসেন রাজন, প্রচার ও প্রকাশনা সম্পাদক মুরাদ পাটওয়ারী। মহতী এ আয়োজনের পুরো অনুষ্ঠান জুড়ে চমকপ্রদ সঞ্চলনায় ছিলেন ছায়াতরু’র সিনিয়র সহ-সভাপতি সাংবাদিক এম আর ইসলাম বাবু।

Powered by themekiller.com