Breaking News
Home / Breaking News / বিশেষ ট্রাভেল পারমিটের মাধ্যমে বাংলাদেশী তরুণীকে ফেরত

বিশেষ ট্রাভেল পারমিটের মাধ্যমে বাংলাদেশী তরুণীকে ফেরত

এম ওসমান, যশোর : ভালো কাজের প্রলোভনে বিভিন্ন সময়ে সীমান্তের অবৈধপথে ভারতে পাচার হওয়া রাজগঞ্জ মনিরামপুরের মৃত কাদেরের কন্যা সুমাইরা খাতুন (৩০) নামে এক বাংলাদেশি তরুণীকে ভারত সরকারের দেয়া বিশেষ ট্রাভেল পারমিটের মাধ্যমে ফেরত দিয়েছে ভারতীয় পুলিশ।

মঙ্গলবার সন্ধ্যা ৬টায় ভারতের পেট্রাপোল ইমিগ্রেশন পুলিশ তরুণীকে বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশন পুলিশের হাতে তুলে দেয়। লাইট হাউজ নামের একটি এনজিও সংস্থা তরুণীদের পরিবারের কাছে পৌঁছে দিতে নিজেদের জিম্মায় নিয়েছে।

লাইট হাউজ যশোর শাখার ইনচার্জ আনিসুজ্জামান ও বেনাপোলের ইনর্চাজ মানসুরা খাতুন জানান, সংসারে অভাব-অনটনের কারণে সাড়ে ৪ বছর আগে এই বাংলাদেশি তরুণী দালালের খপ্পরে পড়ে সীমান্তের অবৈধপথে ভারতে যান। অবৈধ অনুপ্রবেশের অভিযোগে ভারতীয় পুলিশ তাদের আটক করে। সেখান থেকে মাদ্রাজের সোস্যাল সার্ভিস ইমারেল রিচার্ড রাইটনাউ ফাউন্ডেশন নামে একটি শেল্টার হোম তাদেরকে ছাড়িয়ে নিজেদের আশ্রয়ে রাখে।

পরে দুই দেশের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের যোগাযোগের মাধ্যমে বিশেষ ট্রাভেল পারমিট আইনে তাকে দেশে ফেরার ব্যবস্থা করা হয়। রাতেই বেনাপোল পোর্ট থানা থেকে নিয়ে যশোরে রওনা দিয়েছেন তারা। পরে তাদের অভিভাবকদের কাছে পৌঁছে দেয়া হয়েছে বলেও জানান তিনি।

বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল বাশার জানান, কাগজপত্রের আনুষ্ঠানিকতা শেষে তাদেরকে লাইট হাউজ এনজিওর হাতে তুলে দেয়া হয়েছে। #

Powered by themekiller.com