Breaking News
Home / Breaking News / শাহরাস্তিতে বীর মুক্তিযোদ্ধা শান্তি রন্জন দাস আর নেই, এডভোকেট মোঃ ইলিয়াছ মিন্টুর শোক

শাহরাস্তিতে বীর মুক্তিযোদ্ধা শান্তি রন্জন দাস আর নেই, এডভোকেট মোঃ ইলিয়াছ মিন্টুর শোক

আহসান হাবিব পাটওয়ারীঃ শাহরাস্তি উপজেলার বীর মুক্তিযোদ্ধা মাষ্টার শ্রী শান্তি রঞ্জন দাস (৭৯) আর নেই। ২৯শে জুলাই দিবাগত রাত ১১:৪৫ মিনিট ঢাকার একটি বেসরকারী হাসপাতালে শেষ নিশ্বাস ত্যাগ করেন। মৃত্যু কালে তিনি ৫ ছেলে, ৩ মেয়েসসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। শাহরাস্তি উপজেলার রায়শ্রী দক্ষিন ইউনিয়নের নাহারা গ্রামের (দাস বাড়ি) তার নিজ বাড়িতে উপজেলা মুক্তিযুদ্ধা এর পক্ষ থেকে ফুল দিয়ে তাঁকে শেষ শ্রদ্ধা জানানো হয়।
উপজেলা পরিষদ, থানা প্রশাসন এবং উপজেলা মুক্তিযুদ্ধা কমান্ডার কর্তৃক রাষ্ট্রীয় মর্যাদায় গার্ড অব অনার প্রদান করেন।
গার্ড অব অনার পরিচালনা করেন থানার এস আই মোঃ কামাল হোসেন, এ সময় উপস্থিত ছিলেন শাহরাস্তি উপজেলা নির্বাহী কর্মকর্তা শিরিন আক্তার, উপজেলা ভারপ্রাপ্ত মুক্তিযুদ্ধা কমান্ডার মোঃ শাহজাহান পাটোওয়ারী, উপজেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি বীর মুক্তিযুদ্ধা আবদুল মন্নান (বি.এস.সি), দেবকরা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আবুল বাসার, সিনিয়র শিক্ষক অমুল্য চন্দ্রপাল, কবি লেখক অধ্যাপক মোঃ আমিনুল ইসলাম খোকন, বিজয়পুর উচ্চ বিদ্যালয়ের শিক্ষক মোঃ শাহজাহান, বাবু মরন চন্দ্র দাস, স্থানীয় ইউপি সদস্য হেমায়েতুল ইসলাম সুমন, আওয়ামীলীগ ওয়ার্ড সেক্রেটারি বিমল চন্দ্র দাস, ছাত্রলীগ নেতা বাপন চন্দ্র দাস প্রমূখ।
এই বীর মুক্তিযোদ্ধা’র মৃত্যুতে এ দিকে শোক প্রকাশ করেছেন উপজেলা আওয়ামীলীগ এর আইন বিষয়ক সম্পাদক, উপজেলা আওয়ামীলীগ সভাপতি পদপ্রার্থী, এডভোকেট মোঃ ইলিয়াছ মিন্টু।
এক বার্তায় তিনি বলেন মুক্তিযোদ্ধারা যদি এ দেশ স্বাধীন না করতেন, তাহলে আমরা আজ ডিজিটাল বাংলাদেশ গড়ার স্বপ্ন দেখতে পারতাম না। এ জাতি বীর মুক্তিযোদ্ধাদের কে অজীবন সম্মানের সাথে স্মরণ রাখবে।

Powered by themekiller.com