Home / Breaking News / আইনমন্ত্রীর বক্তব্য নিয়ে ঝড় তোলার চেষ্টা বিএনপির আইনজীবীদের

আইনমন্ত্রীর বক্তব্য নিয়ে ঝড় তোলার চেষ্টা বিএনপির আইনজীবীদের

অনলাইন ডেস্ক :
আইনমন্ত্রীর বক্তব্য নিয়ে বিএনপির আইনজীবীরা একটি ঝড় তোলার চেষ্টা করছেন বলে মন্তব্য করেছেন বাংলাদেশ বার কাউন্সিলের ভাইস চেয়ারম্যান ও জ্যেষ্ঠ আইনজীবী ইউসুফ হোসেন হুমায়ুন।

আজ মঙ্গলবার সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি মিলনায়তনে সংবাদ সম্মেলনে ইউসুফ হোসেন হুমায়ুন এ কথা বলেন। তিনি আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য। বার কাউন্সিলের পক্ষে করা এই সংবাদ সম্মেলনের আগে একই স্থানে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির ব্যানারে সংবাদ সম্মেলন হয়। সেখানে আইনমন্ত্রীর বক্তব্য প্রত্যাহারের আহ্বান জানানো হয়।

সংবাদ সম্মেলনে ইউসুফ হোসেন হুমায়ুন বলেন, আইনমন্ত্রীর বক্তব্য নিয়ে তাঁরা (বিএনপির আইনজীবীরা) একটি ঝড় তোলার চেষ্টা করছেন। লিখিত বক্তব্যে তাঁরা আইনমন্ত্রীর একটি উক্তি তুলে ধরেছেন। কিন্তু এটা কোন প্রেক্ষাপটে বলেছেন, তা জানতে হবে। খালেদা জিয়ার বিচার চলছে পুরোনো কারাগারে, এটা তাঁর নিরাপত্তা এবং ব্যক্তিগত কারণে করা হয়েছে।

এটা যে আইনের মধ্যে আছে, সে কথাটি আইনমন্ত্রী বলেছেন। তিনি বলেন, ‘ফৌজদারি কার্যবিধির ৯(২) ধারায় আছে, সরকার গেজেটে সাধারণ বা বিশেষ আদেশ জারি করে নির্দেশ দিতে পারেন যে, যেকোনো স্থানে বা স্থানসমূহে দায়রা আদালত বসবে।

কাজেই কোনো অবস্থাতেই বলা যাবে না যে এটা আইনের মধ্যে নেই। যে কারণে আইনমন্ত্রীর যে কথা ওনারা উদ্ধৃত করেছেন, সেটা হলো খালেদা জিয়ার আইনজীবীরা আইন জানেন না। এটা কিন্তু উনি মিন করেছেন বলে আমরা বিশ্বাস করি না।’

সংবাদ সম্মেলনে বার কাউন্সিলের সদস্য ও আওয়ামী লীগের আইনবিষয়ক সম্পাদক শ ম রেজাউল করিম বলেন, ‘কিছুক্ষণ আগে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি সংবাদ সম্মেলন করে আইনমন্ত্রীর একটি বক্তব্যে এবং ‍অন্যান্য কিছু বিষয়ের অবতারণা করেছে। তারা কোনো কোনো ক্ষেত্রে বিভ্রান্তিকর বক্তব্য রেখেছে। সে বিষয়ে প্রকৃত অবস্থা তুলে ধরার জন্য এই সংবাদ সম্মেলন।’

error: Content is protected !!

Powered by themekiller.com