Breaking News
Home / Breaking News / মতলব উওরে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচার বিরোধী আন্তর্জাতিক দিবস র‍্যালি ও আলোচনা সভা অনুষ্টিত

মতলব উওরে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচার বিরোধী আন্তর্জাতিক দিবস র‍্যালি ও আলোচনা সভা অনুষ্টিত

এইচ এম ফারুক ঃ
চাঁদপুরের মতলব উওরে ২৬ জুন জাতিসংঘ ঘোষিত মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচার বিরোধী আন্তর্জাতিক দিবস ২০১৯ উপলক্ষে উপজেলায় প্রশাসনের আয়োজনে র‍্যালি,আলোচনা সভার অনুষ্টিত হয়েছে।
মতলব উওর উপজেলা নির্বাহী অফিসার শারমিন আক্তার সভাপতিত্ব আলোচনা সভায় বক্তব্য তিনি বলেছেন, বাংলাদেশে প্রকৃত মাদকাসক্তের সংখ্যা নিয়ে কোন নির্ভরযোগ্য পরিসংখ্যান নেই। মাদকদ্রব্য নিয়ন্ত্রয়ণ অধিদপ্তরের তথ্য অনুযায়ী, বাংলাদেশে মাদকাসক্ত ব্যক্তির সংখ্যা প্রায় অর্ধকোটি (৫০ লাখ)। এর মধ্যে ৮০ ভাগের বয়স ১৮ থেকে ৩০ বছরের মধ্যে, অর্থাৎ ৪০ লাখই তরুণ। এই বাস্তবতায় বিশ্বের অন্যান্য দেশের মতো বাংলাদেশেও নানা কর্মসূচির মধ্য দিয়ে দিবসটি পালিত হয়েছে।‘আসুন আমরা মাদকমুক্ত অর্থবহ জীবন, সমাজ ও সত্ত্বার বিকাশ নিশ্চিত করি’ তিনি আরো বলেন, তিনভাবে মাদক প্রতিরোধ কার্যক্রম চলছে। একটি অপারেশনাল, যার মাধ্যমে মাদক ব্যবসায়ী ও চোরাকারবারীদের গ্রেফতার করে কোর্টে সোপর্দ করা হয়। আরেকটি হলো উদ্বুদ্ধুকরণ, যার মাধ্যমে মাদকবিরোধী প্রচারণা চালানো হয়। তৃতীয়টি হচ্ছে চিকিৎসা। মাদকের বিরুদ্ধে বর্তমান সরকারের জিরো টলারেন্স নীতিতে কাজ করছে। মাদকের অবাধ বিস্তার রোধে মাদকবিরোধী আইনের যথাযথ প্রয়োগের পাশাপাশি মাদক নিরোধ-শিক্ষা ও সচেতনতা সৃষ্টি এবং ব্যাপক সামাজিক আন্দোলন গড়ে তোলার উপর জোর দেন।
এসময় উপস্হিত ছিলেন, উপজেলা সহকারি কমিশন( ভুমি) শুভাশীষ ঘোষ, উপজেলা কৃষি অফিসার মো ঃ সালাউদিন, উপজেলা মাধ্যামিক শিক্ষা অফিসার আ:কাইয়ুম খান, উপজেলা বিভাগীয় কর্মকর্তাগন ও বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষক বৃন্দ।

Powered by themekiller.com