Breaking News
Home / Breaking News / আজ রাত থেকেই নতুন দামে পেট্রল ডিজেল বিক্রি হবে।

আজ রাত থেকেই নতুন দামে পেট্রল ডিজেল বিক্রি হবে।

অনলাইন ডেস্ক : পেট্রল এবং ডিজেলের দামে এক টাকা ছাড় দিল রাজ্য সরকার । মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় মঙ্গলবার নবান্নে এই ঘোষণা করেছেন। আজ রাত থেকেই নতুন দামে পেট্রল ডিজেল বিক্রি হবে। দাম কমিয়েই তাঁর দাবি, কেন্দ্রীয় সরকারেরও জ্বালানির উপর থাকা কর কমিয়ে দেওয়া উচিত।

নিজের সিদ্ধান্তের কথা ঘোষণা করে মমতা সাংবাদিকদের বলেন, ‘ পেট্রল এবং ডিজেলের দাম বাড়তে থাকায় আপাতত আমরা এক টাকা করে কমানোর সিদ্ধান্ত নিয়েছি।’ তাঁর অভিযোগ মোদী সরকার এ পর্যন্ত ন’বার এক্সাইজ ডিউটি বাড়িয়েছ। কিন্তু তাঁর সরকার কখনই কর বাড়িয়ে মানুষের উপর বোঝা চাপায়নি।

পেট্রল এবং ডিজেলের দাম বাড়ায় দেশ জুড়ে আন্দোলন চলছে। পথে নেমেছে বিরোধী দলগুলি। মাত্র একদিন আগে ভারত বনধ ডেকেছিল কংগ্রেস। আরও বেশ কিছু বিরোধী দল সমর্থন করেছে সেই বনধকে। তবে সেই বনধে ছিল না তৃণমূল। মমতা নিজেই জানান তৃণমূল নীতিগত ভাবে বনধ বিরোধী। আর আজ পেট্রল এবং ডিজেলের দাম কমিয়ে নিজের অবস্থান আরও একবার স্পষ্ট করলেন তিনি।

কেন্দ্রীয় সরকার কীভাবে পেট্রল ও ডিজেলের দাম বাড়িয়েছে তা লিখিত ভাবেও জানিয়েছেন মুখ্যমন্ত্রী। তাতে দেখা যাচ্ছে কেন্দ্র এক্সাইজ ডিউটি ন’বার বাড়িয়েছে। সব মিলিয়ে মোদী সরকারের আমলে পেট্রলের দামের উপর কর 9.48 টাকা থেকে বেড়ে হয়েছে 19.48 টাকা। আর ডিজেলের উপর কর আগে ছিল 3.56 টাকা। এখন তা হয়েছে 15.33 টাকা। আরও লেখা হয়েছে 2016 সালের জানুয়ারি মাসে পেট্রলের দাম ছিল 65.12 টাকা। আর ডিজেলের দাম ছিল 48. 80 টাকা। সেটা কয়েক বছরের মধ্যে এতটা বেড়ে গিয়েছে!

Powered by themekiller.com