Breaking News
Home / Breaking News / আমি ১শ বার মুসলিমদের ইফতারে যাবো, দুধ দেয়া গরুর লাথি খাওয়াও ভালো: মমতা

আমি ১শ বার মুসলিমদের ইফতারে যাবো, দুধ দেয়া গরুর লাথি খাওয়াও ভালো: মমতা

বিশেষ প্রতিনিধি:
ভারতে লোকসভা নির্বাচনে আশানুরূপ ফল না পাওয়ায় আজ শনিবার বিকালে দলের বৈঠক ডেকেছিলেন তৃণমূল কংগ্রেস নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বৈঠকে তিনি মুখ্যমন্ত্রীর পদ ছেড়ে দলীয় প্রধান হিসেবে কাজ করতে চেয়েছিলেন। তবে দলের আপত্তিতে তা করতে পারেননি। দল এখনও তাকে পূর্ব পদেই দেখতে চায় বলে জানিয়েছেন তিনি।

ভারতীয় গণমাধ্যম জানায়, ভোটের ফলাফল ঘোষণার পর শনিবার শহরের কালীঘাট এলাকায় তার নিজ বাসভবনে দলীয় বৈঠক ডাকেন মমতা। পরে সাংবাদিকদের তিনি এসব কথা জানান। এ সময় দলের বিজয়ী ২২ সংসদ সদস্যের পাশাপাশি পরাজিত প্রার্থীরাও উপস্থিত ছিলেন।
তিনি বলেন, আজকের বৈঠকে মুখ্যমন্ত্রী পদ ছাড়তে চেয়েছিলাম। শুধু দলের প্রধান হিসেবে কাজ চালাব বলেছিলাম, কিন্তু দল মানল না।

অপর একটি প্রশ্নের জবাবে তিনি মুসলিমদের রমজানে ইফতার অনুষ্ঠানে যাওয়ার ব্যাপারে বলেন, আমি ইফতারে যাচ্ছি, ১০০ বার যাবো। যে গরু দুধ দেয়, তার লাথি খাওয়াও ভালো। আমি তাদের পাশেই আছি সব সময়।

দলের মধ্যে বিশ্বাসঘাতকদের বিরুদ্ধে ব্যবস্থার কথা জানিয়ে মমতা বলেন, তৃণমূলের যারা বিজেপির থেকে টাকা নিয়ে বিজেপির হয়ে কাজ করেছেন, তাদের চিহ্নিত করে ব্যবস্থা নিয়েছি।

দেশটির গণমাধ্যমের সমালোচনা করে তিনি বলেন, সংবাদ মাধ্যমও বিজেপির হয়ে কাজ করেছে। আমি এখনও বিশ্বাস করি, ঘুরে দাঁড়ানোর লড়াইতে নেতৃত্ব দেবে বাংলা। মানুষ ওদের বিশ্বাস করবে না। আমি ভবিষ্যদ্বাণী করছি না। কিন্তু ওদের আসলটা বুঝতে একটু সময় লাগবে।

রাজ্যের ৪২টি আসনের মধ্যে ২২টিতে জিতেছেন তৃণমূল প্রার্থীরা। ১৮টিতে জিতেছেন বিজেপি প্রার্থীরা। কংগ্রেস জিতেছে ২টি আসনে। গত নির্বাচনে মমতার তৃণমূল পেয়েছিল ৩৪টি আসন।

বামপন্থীরা লজ্জাজনকভাবে হেরেছে এবার। কোনো আসনেই জিততে পারেনি তারা। অথচ টানা ৩০ বছরেরও বেশি সময় পশ্চিমবঙ্গের ক্ষমতা ছিল বামদের হাতে। পশ্চিমবঙ্গের ১টি আসন ছাড়া বাকি সব আসনে বাম প্রার্থীদের জামানত পর্যন্ত বাজেয়াপ্ত হয়েছে।

Powered by themekiller.com